এই ফলটা খেলে কমবে ব্লাড সুগার, ফলটার নাম জানলে চমকে যাবেন!

যে ফল খেলে ব্লাড সুগার কমবে তার নাম- ম্যাঙ্গিফেরা ইন্ডিকা। ভাবছেন এটা আবার কী ফল? আরে এটা হল তার বিজ্ঞান সম্মত নাম। আসল নামটা হল - আম। হ্যাঁ, ঠিকই শুনছেন, আম...আম...ম্যাঙ্গো।

Updated By: Jul 3, 2016, 09:01 PM IST
এই ফলটা খেলে কমবে ব্লাড সুগার, ফলটার নাম জানলে চমকে যাবেন!

ওয়েব ডেস্ক: যে ফল খেলে ব্লাড সুগার কমবে তার নাম- ম্যাঙ্গিফেরা ইন্ডিকা। ভাবছেন এটা আবার কী ফল? আরে এটা হল তার বিজ্ঞান সম্মত নাম। আসল নামটা হল - আম। হ্যাঁ, ঠিকই শুনছেন, আম...আম...ম্যাঙ্গো।

ভাবছেন তো এটা আবার কেমন কথা! আম তো মিষ্টি, এতে তো প্রচুর সুগার কনটেন্ট তাহলে আম কী করে সুগার কমাবে? 'নিউট্রিশন অ্যান্ড মেটাবলিক ইনসাইটস' নামক একটি জার্নালের মতে এই সুস্বাদু ফলটিতে রক্তে শর্করার পরিমান কমে। তবে সেই আমকে হতে হবে 'ফ্রিজ ড্রায়েড ম্যাঙ্গো'।

জার্নালটিতে লেখা হচ্ছে, "...প্রত্যহ ১০ গ্রাম ফ্রিজ ড্রায়েড ম্যাঙ্গো (প্রায় ১০০ গ্রাম টাটকা আমের সমান) খেলে স্থূলকায় ব্যাক্তিদের ব্লাড সুগার কমবে।" গোটা বিষয়টা ব্যাখ্যা করে দেন ওকলাহোমা স্টেট ইউনিভার্সিটির নিউট্রিশনাল সাইন্সের সহকারি অধ্যাপক এড্রালিনা লুকাস।

পুরুষ নয় যৌনসুখের জন্য মহিলারা এবার বেছে নেবেন সেক্স রোবোটকে!

এছাড়া আমে ভিটামিন সি, এ মিলিয়ে প্রায় ২০ রকমের বিভিন্ন ভিটামিন ও খনিজ রয়েছে। তাহলে জেনে গেলেন তো, এবার এই গরমে চুটিয়ে খান আম।

.