নেই পর্যাপ্ত ভ্যাকসিনের জোগান, এ রাজ্যেও ছড়াচ্ছে ভয়াবহ সোয়াইন ফ্লু

রাজ্যে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হলেন আরও ছজন। আক্রান্তরা বেশিরভাগই কলকাতা ও সংলগ্ন এলাকার বাসিন্দা। সরকারি পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত  রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪২। পর্যাপ্ত প্রতিষেধকের জোগান নেই বলে অভিযোগ উঠেছে।

Updated By: Feb 19, 2015, 03:40 PM IST
নেই পর্যাপ্ত ভ্যাকসিনের জোগান, এ রাজ্যেও ছড়াচ্ছে ভয়াবহ সোয়াইন ফ্লু

ব্যুরো: রাজ্যে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হলেন আরও ছজন। আক্রান্তরা বেশিরভাগই কলকাতা ও সংলগ্ন এলাকার বাসিন্দা। সরকারি পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত  রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪২। পর্যাপ্ত প্রতিষেধকের জোগান নেই বলে অভিযোগ উঠেছে।

রাজ্যে ক্রমশই ছড়াচ্ছে  সোয়াইন ফ্লুর জীবাণু। বুধবার নতুন করে ছয়জনের সোয়াপ টেস্টে H1N1 ভাইরাসের সন্ধান মিলেছে। আক্রান্তরা বেশিরভাগই কলকাতা ও সংগলগ্ন এলাকার বাসিন্দা। এদের মধ্যে অধিকাংশই শিশু।   হুগলিতে ধনেখালির বেলমুড়ি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত গোবরআড়া গ্রামে আক্রান্ত হলেন এক মহিলা। গত এক সপ্তাহ থেকে জ্বরে ভুগছিলেন। প্রথমে তাঁকে ভর্তি করা হয় বর্ধমানের একটি বেসরকারি নার্সিংহোমে।  পরে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে  বেলেঘাটা আইডিতে স্থানান্তর করা হয়। সেখানেই তাঁর রক্ত  পরীক্ষায় ধরা পড়ে সোয়াইন ফ্লুর জীবানু।

এই নিয়ে হুগলিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল দুই। ১১ ফেব্রুয়ারি সোয়াইন ফ্লুতে মৃত্যু হয় এক মহিলার। আক্রান্তদের বেশিরভাগই ভর্তি কলকাতার সরকারি হাসপাতালগুলিতে। বেসরকারি হাসপাতালেও ভর্তি রয়েছেন কয়েকজন।

এখনও পর্যন্ত সরকারি মতে সোয়াইন ফ্লুতে রাজ্যে মৃত্যু হয়েছে দুজনের। সোয়াইন ফ্লুর ভ্যাকসিনের পর্যাপ্ত জোগান নেই বলে অভিযোগ উঠেছে। খোলাবাজারে মিলছে না সোয়াইন ফ্লুর ভ্যাকসিন। ভ্যাকসিনের ঘাটতি রয়েছে সরকারের কাছেও।

 

.