চোখে জ্বালা ও ব্যথা করছে? তারমানে আপনি হতে পারেন করোনায় আক্রান্ত!

করোনা ভাইরাসে আক্রান্ত দের উপসর্গের তালিকায় চোখ ফুলে যাওয়া, ব্যথা বা জ্বালা হওয়ার মত উপসর্গ যোগ করতে হবে বলে মনে করছে স্বাস্থ্য মহলের একাংশ।

Updated By: Dec 11, 2020, 03:03 PM IST
চোখে জ্বালা ও ব্যথা করছে? তারমানে আপনি হতে পারেন করোনায় আক্রান্ত!

 নিজস্ব প্রতিবেদন: নতুন সমীক্ষায় দেখা গিয়েছে চোখে জ্বালা ও ব্যথা করোনা ভাইরাস আক্রান্তদের অন্যতম উপসর্গ। জার্নাল বিএমজেতে এই গবেষণা ও চোখের জ্বালা ও ব্যথা হওয়ার উপসর্গের কথা উল্লেখ রয়েছে। 

সমীক্ষা করার সময়, প্রায় পাঁচ শতাংশের মধ্যে দেখা দিয়েছে তাদের অন্যান্য উপসর্গের চেয়ে চোখে ব্যথা ও জ্বালা অনুভূতি সবচেয়ে বেশি প্রকট। যার মধ্যে পাঁচ শতাংশ ছিল করোনা আক্রান্ত। প্রায় ১৮% মানুষের মধ্যে দেখা গিয়েছে ফটোফোবিয়া বা লাইট সেন্সিভিটি। 

সমীক্ষা করার সময়, প্রায় ৮৩ শতাংশের মধ্যে ৮১%-এর কোভিড-১৯এর অন্যান্য উপসর্গ প্রকাশ্যে আসার আগেই চোখে ব্যথা জ্বালা অস্বস্তি দেখা গিয়েছে। যাদের দিন কয়েক পরেই করোনা আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে। পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে ৮০% করোনা আক্রান্তদের চোখে জ্বালাপোড়া ছিল প্রায় সপ্তাহ দুয়েক। 

সম্প্রতি, করোনা ভাইরাসে আক্রান্ত দের উপসর্গের তালিকায় চোখ ফুলে যাওয়া, ব্যথা বা জ্বালা হওয়ার মত উপসর্গ যোগ করতে হবে বলে মনে করছে স্বাস্থ্য মহলের একাংশ।

Tags:
.