Corona India Update: সামান্য কমল দৈনিক সংক্রমণ, বাড়ল সুস্থতা, ৪ হাজারের নীচে নামল মৃত্যুও

ভ্যাকসিন নিয়েছেন প্রায় ১৮ কোটি মানুষ

Updated By: May 15, 2021, 10:24 AM IST
Corona India Update: সামান্য কমল দৈনিক সংক্রমণ, বাড়ল সুস্থতা, ৪ হাজারের নীচে নামল মৃত্যুও

নিজস্ব প্রতিবেদন: দেশে সামান্য কমল দৈনিক করোনা সংক্রমণ। এই নিয়ে পরপর দু'দিন কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের কবলে পড়েছেন ৩ লক্ষ ২৬ হাজার ৯৮ জন। কিছুটা কমেছে মৃত্যুর সংখ্যাও। বেশকয়েকদিন ধরে ৪ হাজারের গন্ডির নীচেই নামছিল না মৃতের সংখ্যা। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৯০ জনের।  মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ লক্ষ ৬৬ হাজার ২০৭ এ। 

এদিকে, কিছুটা স্বস্তি জাগিয়ে বাড়ল সুস্থতার হারও। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের থেকে সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি। শনিবার সকাল পর্যন্ত দৈনিক সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৫৩ হাজার ২৯৯ জন। করোনা থেকে দেশে মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৪ লক্ষ ৩২ হাজার ৮৯৮ জন। দেশের একাধিক রাজ্যে পূর্ণ বা আংশিক লকডাউন ও কড়া বিধিনিষেধ আরোপের জন্যই এই সুফল ধীরে ধীরে মিলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

আরও পড়ুন: রাজ্যে এল আরও ৭৫ হাজার Covaxin ডোজ, কাল থেকে টিকাকেন্দ্রে

স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী করোনার দ্বিতীয় ওয়েভে দেশে মোট আক্রান্ত হলেন ২ কোটি ৪৩ লক্ষ ৭২ হাজার ৯০৭ জন। তবে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৩৬ লক্ষ ৭৩ হাজার ৮০২ জন। অপরদিকে, দেশের ১৮ কোটি ৪ লক্ষ ৫৭ হাজার ৫৭৯ জন ইতিমধ্যেই ভ্যাকসিন নিয়েছেন।  

.