চুল পড়া বন্ধ করতে সহজ তিন ঘরোয়া উপায়

এটা খুব সাধারণ বিষয়, চুল থাকলে চুল পড়বেই। কম বেশি সবাই চুল পড়ার সমস্যায় নাজেহাল। এমনকি চুল পড়ে টাক হওয়ার চিন্তায় অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েন। বিশেষ করে যারা টিনেজার তাঁদের কাছে চুল খুব স্পর্শকাতর বিষয়। এমন অনেক যুবতী আছেন যারা চুলে হাত দেওয়াই পছন্দ করেন না, চুল পড়ে যাওয়ার ভয়ে। তবে লম্বা কিংবা ছোট, চুলের দৈর্ঘ্য যাই হোক না কেন, চুল পড়া খুব স্বাভাবিক সমস্যা। বিশেষ করে যারা বড় চুল রাখতে পছন্দ করেন, তাঁরা সবথেকে বেশি এই সমস্যার সম্মুখীন হন। চুল পড়া বদ্ধ করতে বারবারই ছুটে যেতে হয়েছে চিকিৎসকের কাছে। টাকার পর টাকা খরচে পকেট খালি হওয়ার মতই পাল্লা দিয়ে স্কাল্প থেকে খালি হয়েছে চুল। 'এক সময়ের শস্য শ্যমলা ক্ষেতি বাড়ি এখন মরুভূমি'।

Updated By: Mar 1, 2016, 02:21 PM IST
চুল পড়া বন্ধ করতে সহজ তিন ঘরোয়া উপায়

ওয়েব ডেস্ক: এটা খুব সাধারণ বিষয়, চুল থাকলে চুল পড়বেই। কম বেশি সবাই চুল পড়ার সমস্যায় নাজেহাল। এমনকি চুল পড়ে টাক হওয়ার চিন্তায় অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েন। বিশেষ করে যারা টিনেজার তাঁদের কাছে চুল খুব স্পর্শকাতর বিষয়। এমন অনেক যুবতী আছেন যারা চুলে হাত দেওয়াই পছন্দ করেন না, চুল পড়ে যাওয়ার ভয়ে। তবে লম্বা কিংবা ছোট, চুলের দৈর্ঘ্য যাই হোক না কেন, চুল পড়া খুব স্বাভাবিক সমস্যা। বিশেষ করে যারা বড় চুল রাখতে পছন্দ করেন, তাঁরা সবথেকে বেশি এই সমস্যার সম্মুখীন হন। চুল পড়া বদ্ধ করতে বারবারই ছুটে যেতে হয়েছে চিকিৎসকের কাছে। টাকার পর টাকা খরচে পকেট খালি হওয়ার মতই পাল্লা দিয়ে স্কাল্প থেকে খালি হয়েছে চুল। 'এক সময়ের শস্য শ্যমলা ক্ষেতি বাড়ি এখন মরুভূমি'।

একটাও চুল নেই, এমনটা হওয়ার আগে চুলের যত্ন নিন। কোনও ডাক্তারের কাছে যাওয়ার নেই প্রয়োজন, ঘরোয়া পদ্ধতিতেই বন্ধ করুন চুল পড়ার সমস্যা। দেখুন ভিডিও-

.