Covid Spike: রাজ্যে দৈনিক সংক্রমণ ১০ হাজারের নিচে, আক্রান্তের সংখ্যা কমল কলকাতায়ও

পজিটিভি রেট ২৬.৪৩ শতাংশ।

Updated By: Jan 17, 2022, 11:49 PM IST
Covid Spike: রাজ্যে দৈনিক সংক্রমণ ১০ হাজারের নিচে, আক্রান্তের সংখ্যা কমল কলকাতায়ও

নিজস্ব প্রতিবেদন: যেদিন বিধিনিষেধ শিথিল করা হল আরও খানিকটা, সেদিন রাজ্যে দৈনিক সংক্রমণও নামল ১০ হাজারের নিচে। কলকাতায় আক্রান্তের সংখ্যা ২ হাজারের কম। মৃত্য়ু হল ৩৩ জনের। পজিটিভি রেট ২৬.৪৩ শতাংশ।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমণের কবলে পড়েছেন ৯ হাজার ৩৮৫ জন। কলকাতায় আক্রান্ত  ১ হাজার ৮৭৯ জন। ১ হাজার ৮৬৩ নতুন করে সংক্রমিত হলেন উত্তর ২৪ পরগনায়। রবিবারই হাওড়া ও হুগলি দৈনিক আক্রান্ত হাজারের নীচে নেমেছিল। রবিবার দক্ষিণ ২৪ পরগনাতেও নামল হাজারের নীচে। ওই তিন জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৪৭৯ জন, ৫৫২ জন এবং ৪০৩ জন। আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে দুই বর্ধমান ও দুই মেদিনীপুর,ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়ায়। পরিস্থিতির তুলনামূলকভাবে উন্নতি হল উত্তরবঙ্গেও।

আরও পড়ুন: Covid Vaccination: কবে থেকে দেওয়া হবে ১২-১৪ বছর বয়সীদের ভ্যাকসিন, ইঙ্গিত দিল কেন্দ্র

এদিকে কোভিড বিধি মেনে রাজ্যে জিম খোলার অনুমতি দিল নবান্ন। যাত্রাপাল মঞ্চস্থ করতে ও আউটডোর শুটিং-এও আরও কোন বাধা নেই। এদিন নবান্ন থেকে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে,  রাত ৯টা পর্যন্ত ৫০ শতাংশ লোক  নিয়ে জিম খোলা যাবে। আউটডোর হলে ৫০ শতাংশ ও ইন্ডোরের ক্ষেত্রে ২০০ দর্শক নিয়ে যাত্রা করার ক্ষেত্রে ছাড়পত্র দেওয়া হল। একই নিয়ম বহাল থাকবে সিনেমা ও টিভির আউটডোর শুটিং-র ক্ষেত্রেও। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.