একদিনে ১০ লক্ষ করোনা পরীক্ষা, নতুন মাইলস্টোন ছুঁল ভারত! দেশজুড়ে সুস্থতার হার ৭৪.৩%

প্রতিদিনই এ দেশে ৬০-৭০ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছেন করোনায়। তবে এই পরিস্থিতিতেও আশা জাগাচ্ছে দেশের সুস্থতার হার।

Edited By: সুদীপ দে | Updated By: Aug 23, 2020, 03:45 PM IST
একদিনে ১০ লক্ষ করোনা পরীক্ষা, নতুন মাইলস্টোন ছুঁল ভারত! দেশজুড়ে সুস্থতার হার ৭৪.৩%
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ২ কোটি ৩৪ লক্ষ ছাড়িয়েছে। এই ভাইরাসে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ লক্ষ ৮ হাজার ৯৮৭ জনের। ভারতেও করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হচ্ছে। প্রতিদিনই এ দেশে ৬০-৭০ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছেন করোনায়। তবে এই পরিস্থিতিতেও আশা জাগাচ্ছে দেশের সুস্থতার হার।

প্রতিদিনই দেশজুড়ে লক্ষাধিক মানুষের করোনা পরীক্ষা করানো হচ্ছে। এ দেশেও যত বেশি সংখ্যক করোনা পরীক্ষার উপর জোর দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রক ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের বিশেষজ্ঞরা। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রক জানিয়েছে, একদিনে ১০ লক্ষেরও বেশি মানুষের করোনা পরীক্ষা করানোর নতুন মাইলস্টোন ছুঁয়েছে ভারত!

আরও পড়ুন: এই মলমেই মরবে করোনা, দাবি বিজ্ঞানীদের! কেনা যাবে প্রেসক্রিপশন ছাড়াই

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রক সূত্রে খবর, ২২ অগাস্ট দেশজুড়ে ১০ লক্ষ ২৩ হাজার ৮৩৬ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে। এই দিনের হিসাব অনুযায়ী, করোনায় দেশজুড়ে সুস্থতার হার বর্তমানে ৭৪.৩ শতাংশ। সুস্থতার হার যেমন বেড়েছে, তেমনই কমছে করোনায় মৃ্ত্যুর হারও। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের দেওয়া হিসাব অনুযায়ী, শনিবার পর্যন্ত দেশে করোনায় মৃ্ত্যুর হার ১.৮৯ শতাংশ। ফলে সব মিলিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে গোটা দেশ।

.