ফেসিয়াল অয়েল ব্যবহারের উপকারিতাগুলো জেনে নিন

সারাদিনে ব্যস্ততার মাঝেও আমরা কিছুটা সময় নিজেদের পরিচর্যার জন্য বের করে রাখি। যে শরীর আমাদের সারাদিন কাজ করতে সাহায্য করে, সেই শরীরকেই সুস্থ রাখা আমাদের কর্তব্য। সঠিক সময়ে নিয়ম মেনে খাবার খাওয়ার পাশাপাশি শরীরের বাহ্যিক যত্ন নেওয়ারও প্রয়োজন। যেহেতু আমাদের মুখের ত্বক খুবই সংবেদনশীল হয়, তাই মুখের ত্বকের ক্ষেত্রে যেকোনও প্রোডাক্ট ব্যবহার করা উচিত্‌ নয়।

Updated By: Jan 23, 2017, 02:44 PM IST
ফেসিয়াল অয়েল ব্যবহারের উপকারিতাগুলো জেনে নিন

ওয়েব ডেস্ক: সারাদিনে ব্যস্ততার মাঝেও আমরা কিছুটা সময় নিজেদের পরিচর্যার জন্য বের করে রাখি। যে শরীর আমাদের সারাদিন কাজ করতে সাহায্য করে, সেই শরীরকেই সুস্থ রাখা আমাদের কর্তব্য। সঠিক সময়ে নিয়ম মেনে খাবার খাওয়ার পাশাপাশি শরীরের বাহ্যিক যত্ন নেওয়ারও প্রয়োজন। যেহেতু আমাদের মুখের ত্বক খুবই সংবেদনশীল হয়, তাই মুখের ত্বকের ক্ষেত্রে যেকোনও প্রোডাক্ট ব্যবহার করা উচিত্‌ নয়।

নিয়মিত মুখের ত্বকের যত্ন না নিলে ত্বক অনুজ্জ্বল হয়ে পড়ে। ত্বকে তাড়াতাড়ি বয়সের ছাপ পড়ে। শরীরের অন্যান্য অঙ্গগুলির মধ্যে মুখের ত্বকেই সবথেকে বেশি ধুলো, ধোঁয়া, সূর্যের আলো পড়ে। যার ফলে মুখের ত্বক অনেক বেশি ক্ষতিগ্রস্থ হয়। মুখের ত্বকে অন্যান্য সমস্ত উপাদানের পাশাপাশি ফেসিয়াল অয়েল ব্যবহার করুন।

আরও পড়ুন রোজ কিশমিশ খেলে কী হবে জানেন?

মুখে ফেসিয়াল অয়েল ব্যবহারের উপকারিতাগুলো জেনে নিন-

১) ত্বকে নিউট্রিয়াল অয়েল ব্যবহার করলে ত্বক হাইড্রেটেড এবং প্রটেক্টেড থাকে। উচ্চ মানের ফেসিয়াল অয়েল ত্বককে অনেক বেশি নমনীয় রাখে, মুখের পেশিগুলিকে নমনীয় এবং সচল রাখে।

২) ডার্মাটোলজিস্ট বা ত্বক বিশেষজ্ঞদের মতে, যেকোনও বিউটি প্রোডাক্টে ফেসিয়াল অয়েল ব্যবহার করলে তা ত্বকে খুব তাড়াতাড়ি অ্যান্টিঅক্সিডেন্টস এবং ভিটামিন প্রদান করে। যার ফলে ত্বক প্রাকৃতিক উপায়ে অনেক বেশি উজ্জ্বল হয়ে ওঠে। ত্বকে বয়সের ছাপ পড়া প্রতিরোধ করে।

আরও পড়ুন ম্যাচ হারলেও কেদার আর হার্দিকের লড়াই মনে থাকবে ক্রিকেটপ্রেমীদের

৩) মুখের ত্বকের ফাটা, জ্বালা প্রভৃতি প্রতিরোধ করে ফেসিয়াল অয়েল।

৪) প্রত্যেক প্রকারের ত্বকের জন্যই ফেসিয়াল অয়েল উপকারী।

.