COVID-19: দৈনিক কোভিড সংক্রমণে চিন্তা বাড়াচ্ছে উত্তরের ৩ জেলা; ৪ লক্ষ টিকাকরণ

রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৯ জনের।

Updated By: Aug 6, 2021, 11:42 PM IST
COVID-19: দৈনিক কোভিড সংক্রমণে চিন্তা বাড়াচ্ছে উত্তরের ৩ জেলা; ৪ লক্ষ টিকাকরণ

নিজস্ব প্রতিবেদন: গতকালের চেয়ে রাজ্যে কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭১৭ জন। উত্তরে কালিম্পং, দার্জিলিং ও জলপাইগুড়ির কোভিড-তথ্য চিন্তা বাড়াচ্ছে। ৯ জনের মৃত্যু হয়েছে রাজ্যে।  

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শুক্রবার রাজ্যে সংক্রমিতের সংখ্যা ৭১৭। গতকাল সংক্রামিত হয়েছিলেন ৮১২ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪৭ হাজার ৭৭৩ জনের। সংক্রমণ হার ১.৫০%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৭১। ১০০-র নীচে নামল উত্তর ২৪ পরগনার দৈনিক সংক্রমণ। ওই জেলায় আক্রান্ত হয়েছেন ৮৬ জন। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪০, ৫১ ও ৪৪। উত্তরের জেলাগুলিতেও করোনার দাপট বাড়ছে। দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ি-৩ জেলায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৫৪, ৪৭ ও ৫২। পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৪৬ ও ৪০ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১০ হাজার ৬৪২ জন।

রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৯ জনের। উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ২ জন। কলকাতার ফের মৃত্যু শূন্য। নদিয়ায় ৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৭৮৭ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.১২%।

এ দিন ৪ লক্ষের বেশি টিকাকরণ (Covid Vaccine) হয়েছে রাজ্যে। টিকা দেওয়া হয়েছে ৪ লক্ষ ৯ হাজার ৮৬৩ জনকে। ৩ লক্ষ ৩৯ হাজার ৯১১ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬৯ হাজার ৯৫২ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ৩ কোটি ১২ লক্ষ ৭৬ হাজার ৩৪১ জনের। 

আরও পড়ুন- Covid-19: অক্টোবরের মধ্যেই ১২ থেকে ১৮ বয়সীদের জন্য টিকা, ঘোষণা Poonawalla-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.