Covid Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে কমল পজিটিভিটি রেট, বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

করোনার তৃতীয় ঢেউয়ে গোটা দেশে মৃত্যুর হার বেশ কম। পাশাপাশি অক্সিজেন-সহ অন্য়ান্য প্রাণদায়ী চিকিত্সা পরিকাঠামোর প্রয়োজন কম হচ্ছে

Updated By: Jan 19, 2022, 09:03 PM IST
Covid Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে কমল পজিটিভিটি রেট, বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: পজিটিভিটি রেট কমলেও গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা বাড়ল প্রায় এক হাজার। তবে লক্ষ্যনীয় বিষয় হল সোমবারের থেকে মঙ্গলবার স্যাম্পেল টেস্ট হল অনেকটাই বেশি।

রাজ্যে স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুয়ায়ী, গত একদিন রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১১,৪৪৭ জন। একদিন আগেই এই সংখ্যা ছিল ১০,৪৩০। পাশাপাশি আরও একটি বিষয় গুরুত্বপূর্ণ যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড স্যাম্পেল টেস্ট হয়েছে ৬৭,৪০৪টি। একদিন আগে এই সংখ্যা ছিল ৫৩,৮২৪। ফলে স্যাম্পেল টেস্ট বাড়তেই বেড়েছে আক্রান্তের সংখ্যা। প্রসঙ্গত, এখনওপর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন মোট ১৯,২৮,৯১৬ জন।

এক সপ্তাহ আগেই কেন্দ্রের মাথাব্যথার কারণ ছিল বাংলা ও কলকাতার পজিটিভিটি রেট। সাত দিনে সেই উদ্বেগ অনেকটাই কমেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পজিটিভিটি রেট(Covid Positivity Rate) গিয়ে দাঁড়িয়েছে ১৬.৯৮ শতাংশে। একদিন আগেই এই হার ছিল ১৯.৩৮ শতাংশ। গত একদিনে রাজ্যের করোনা আক্রান্তদের মৃত্যুর হার ১.০৫ শতাংশ।

করোনার তৃতীয় ঢেউয়ে গোটা দেশে মৃত্যুর হার বেশ কম। পাশাপাশি অক্সিজেন-সহ অন্য়ান্য প্রাণদায়ী চিকিত্সা পরিকাঠামোর প্রয়োজন কম হচ্ছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার শিকার হয়েছেন ৩৮ জন। গতকাল এই সংখ্য়াটা ছিল ৩৪। সবেমিলিয়ে এখনওপর্যন্ত রাজ্যে করোনায় প্রাণ হারালেন মোট ২০,১৯৩ জন।

আরও পড়ুন-আমি আব্দুল কালামদের প্রণাম করি কিন্তু আফজল গুরুদের জেহাদি বলি: শুভেন্দু অধিকারী

এদিকে গোটা রাজ্যে বরাবরই উদ্বেগের কারণ কলকাতা(Kolkata)। গত দুটি ঢেউয়ে আক্রান্তের সংখ্যায়(Covid Cases) সবসময় এগিয়ে থেকেছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। গত একদিনে কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ২,১৫৪ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। গতকাল মৃতের সংখ্যা ছিল ১০। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত হয়েছেন ১৭৯৮ জন, মৃত্যু ৮ জনের। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ৮৮৮ জন, হাওড়ায় একদিনে আক্রান্ত ৫১৩ জন, হুগলিতে আক্রান্ত ৫৪৫ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.