Coronavirus: 'ওমিক্রন' উদ্বেগের মাঝে দেশে কমল সংক্রমণ, চিন্তায় রাখছে মৃত্যুহার

কিছুটা স্বস্তি বৃদ্ধি করে শুক্রবারের থেকে অনেকটাই কমেছে আক্রান্তের সংখ্যা। 

Updated By: Nov 27, 2021, 12:57 PM IST
Coronavirus: 'ওমিক্রন' উদ্বেগের মাঝে দেশে কমল সংক্রমণ, চিন্তায় রাখছে মৃত্যুহার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনা নিয়ে বিশ্বজুড়ে নয়া আতঙ্ক দক্ষিণ আফ্রিকা থেকে পাওয়া নতুন প্রজাতি ওমিক্রন। এই প্রজাতি দেশে কীভাবে রোখা যাবে তা নিয়ে আজ বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও এখনও পর্যন্ত ভারতে এই ভাইরাস প্রজাতিতে আক্রান্তের খবর পাওয়া যায়নি। বরং কিছুটা স্বস্তি বৃদ্ধি করে শুক্রবারের থেকে অনেকটাই কমেছে আক্রান্তের সংখ্যা। 

তবে এই ভাইরাস প্রজাতিতে 'উদ্বেগজনক' ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সেই মতো রাজ্যগুলিকে সতর্ক করেছে কেন্দ্র। শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৮ হাজার ৩১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।  শুক্রবারের থেকে যা ২১ শতাংশ কম। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার ৫৪৯।   

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৬৫ জনের।  গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪৮৮। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৭ হাজার ৯৩৩ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৫ লক্ষ ৬৩ হাজার ৭৪৯। বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫১ লক্ষ ৮৮ হাজার ৩৪২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২৬ কোটি ৫ লক্ষ ৬৬ হাজার ১১৩।

আরও পড়ুন, 

গত টানা ৫০ দিন আক্রান্তের সংখ্যা রয়েছে ২০ হাজারের নিচে। আর ৫০ হাজারের নিচে রয়েছে গত ১৫৩ দিন। এখনও সব থেকে বেশি আক্রান্ত কেরলে। ২৪ ঘন্টায় দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৭৭ জন। এরপরেই রয়েছে তামিলনাড়ু ৭৪৬ জন। তারপরেই রয়েছে পশ্চিমবঙ্গ ৭১০ জন। যদিও বৃহস্পতিবারের থেকে কিছুটা কম। 

বৃহস্পতিবার বাংলায় দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৭৫৮। গত ২৪ ঘণ্টায় তা অনেকটা কমে গিয়েছে। শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭১০ জন। সংক্রমিতের সংখ্যা পাশাপাশি দৈনিক মৃতের সংখ্যাও সামান্য কমেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.