Coronavirus: করোনা কোপে প্রাণহানির বাড়ছে দেশে, স্বস্তি দিচ্ছে আক্রান্তের নিম্নমুখী গ্রাফ

গতকাল দেশে করোনা আক্রান্ত হয়েছিল ৭১ হাজার ৩৬৫ জন। 

Updated By: Feb 10, 2022, 10:57 AM IST
Coronavirus: করোনা কোপে প্রাণহানির বাড়ছে দেশে, স্বস্তি দিচ্ছে আক্রান্তের নিম্নমুখী গ্রাফ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে আক্রান্তের পরিসংখ্যানে বেশ কিছুটা স্বস্তি মিলল বৃহস্পতিবার। সপ্তাহের শুরুতে মঙ্গলবার বেশ কিছুটা কমেছিল সংক্রমণ। কিন্তু বুধবার অনেকটাই বেড়েছিল সংক্রমণ। মঙ্গলবারের থেকে প্রায় পাঁচ শতাংশ বেড়েছিল দৈনিক আক্রান্তের সংখ্যা। যদিও বৃহস্পতিবার ফের নিম্নমুখী সেই সংখ্যা।

মঙ্গলবারের তুলনায় বুধবার অনেকটাই বেড়েছিল করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার দেশে করোনা আক্রান্ত হয়েছিল ৭১ হাজার ৩৬৫ জন। যা মঙ্গলবারের তুলনায় সাড়ে পাঁচ শতাংশ বেশি ছিল। তবে স্বস্তি বাড়িয়ে বৃহস্পতিবার ফের কমল সংক্রমণ। দৈনিক আক্রান্তের সংখ্যা নেমে এল ৭০ হাজারের নিচে। তবে, দৈনিক মৃতের সংখ্যা এখনও ঊর্ধ্বমুখী। বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তরফে যে প্রকাশিত তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ৮৪ জন। যা আগের দিনের থেকে অনেক কম। 

দেশের পটিজিভিটি রেটও নেমে এসেছে ৪.৪৪ শতাংশে। যা আগের থেকে অনেকটাই কম। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪১ জনের। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৭ লক্ষ ৯০ হাজার ৭৮৯ জন। যা আগের দিনের থেকে প্রায় ১ লক্ষ ২০ হাজার ৩৯ কম। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ লক্ষ ৬৭ হাজার ৮৮২ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ১১ লক্ষ ৮০ হাজার ৭৫১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।

আরও পড়ুন, দৈনিক সংক্রমণ পেরোতে পারে কয়েক কোটি, ওমিক্রনের উপপ্রজাতি নিয়ে নয়া সতর্কতা WHO-এর

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১৫ লক্ষ ১১ হাজার ৩২১ জনের। এদিকে, রাজ্যে একধাক্কায় অনেক বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। সামান্য কমেছে দৈনিক মৃত্যু। একদিনে রাজ্যে আক্রান্ত হয়েছে ৮৮৪, মৃত ২৮। এই মুহূর্তে বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা ১৫ হাজার ৩৯৫, সুস্থতার হার ৯৮.১৯%। বাংলায় আক্রান্তের হার বা পজিটিভিটি রেট এই মুহূর্তে ১.৮৯%। জেলাভিত্তিক সংক্রমণের নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা (১৩২)। তারপরেই কলকাতা (১০২) এবং হুগলি (৪৪)। অপরদিকে, সংক্রমণের নিম্নমুখী ধারা অব্যাহত ছিল বেশ কয়েকদিন ধরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.