Coronavirus: দেশে ওমিক্রনের চোখ রাঙানি, কমল দৈনিক মৃত্যু

সোমবারই ওমিক্রন নিয়ে রাজ্যগুলিকে সতর্কবার্তা পাঠায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক৷ 

Updated By: Dec 28, 2021, 12:26 PM IST
Coronavirus: দেশে ওমিক্রনের চোখ রাঙানি, কমল দৈনিক মৃত্যু
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনার দৈনিক সংক্রমণ সামান্য কমল আজ৷ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৫৮ জন।  গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৫৩১। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৭ লক্ষ ৯৯ হাজার ৬৯১ জন।  এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বে়ড়ে দাঁড়িয়েছে ৬৫৩৷ এর আগের দিন সংখ্যাটা ছিল ৫৭৮৷ 

সোমবারই ওমিক্রন নিয়ে রাজ্যগুলিকে সতর্কবার্তা পাঠায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক৷ বছর শেষের উৎসবের মরশুমে ভিড় কমাতে প্রয়োজনে স্থানীয়স্তরে বিধিনিষেধ আরোপ করার কথা বলেছে স্বরাষ্ট্রমন্ত্রক। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৯৩ জনের।  গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৩১৫।  এর জেরে দেশে এখনও পর্যন্ত মোট ৪ লক্ষ ৮০ হাজার ২৯০ জন মারা গিয়েছেন৷ দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৫০ জন৷ সুস্থ হয়েছেন ১৮৬ ওমিক্রন আক্রান্তও।

আরও পড়ুন, Vaccination of children: ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকা, কোথায় এবং কীভাবে নাম রেজিস্টার করবেন?

এদিকে, করোনা চিকিত্‍সায় জরুরি পরিস্থিতিতে ব্যবহারের জন্য আরও ২টি ভ্যাকসিনের অনুমোদন দিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, কোরবিভ্যাক্স ও কোভোভ্যাক্স ভ্যাকসিনকে ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।  সেইসঙ্গে অ্যান্টি ভাইরাল ওষুধ মোলনুপিরাভিরকেও অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

অন্যদিকে, বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে পাল্লা দিয়ে ভারতে বাড়ছে ওমিক্রন সংক্রমণ। এই পরিস্থিতিতে বড়দিনে দেশবাসীকে বড় উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণের ঘোষণা করেছেন তিনি। একই সঙ্গে ষাটোর্ধ্ব নাগরিক এবং করোনা যোদ্ধাদের প্রিকশন ডোজ দেওয়ারও কথা জানিয়েছেন। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.