Coronavirus: দেশে কিছুটা কমল সংক্রমণ, ফের বাড়ল মৃত্যু সংখ্যা

শুক্রবার প্রায় ৪৫ হাজার ছুঁইছুঁই ছিল দৈনিক আক্রান্তের সংখ্যা। শনিবার তা কিছুটা কমে ৪০ হাজারের নীচে নামল। 

Updated By: Aug 7, 2021, 10:22 AM IST
Coronavirus: দেশে কিছুটা কমল সংক্রমণ, ফের বাড়ল মৃত্যু সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: দেশে কিছুটা কমল সংক্রমণ। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত করোনা সংক্রমণ ছিল ৪০ হাজারের উপরে। শুক্রবার প্রায় ৪৫ হাজার ছুঁইছুঁই ছিল দৈনিক আক্রান্তের সংখ্যা। শনিবার তা কিছুটা কমে ৪০ হাজারের নীচে নামল। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ৬২৮ জন।

একদিনে কিছুটা বাড়ল সুস্থ হয়ে ওঠার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৪০ হাজার ১৭। এদিকে একদিনে করোনা কোপে প্রাণ হারিয়েছেন ৬১৭ জন। মোট মৃত্যু পেরিয়েছে ৪ লক্ষ ২৭ হাজার ৩৭১।  দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৮ লক্ষ ৯৫ হাজার ৩৮৫। পাশাপাশি কমল অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৪ লক্ষ ১২ হাজার ১৫৩। করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে উঠেছে ৩ কোটি ১০ লক্ষ ৫৫ হাজার ৮৬১। 

আরও পড়ুন, COVID-19: দৈনিক কোভিড সংক্রমণে চিন্তা বাড়াচ্ছে উত্তরের ৩ জেলা; ৪ লক্ষ টিকাকরণ

টিকাকরণের গতি বৃদ্ধি করার চেষ্টা চলছে দেশে। এখনও পর্যন্ত দেশে সাড়ে ৫০ কোটির বেশি ভ্যাকসিন দেওয়া হয়েছে। তবে আইসিএমআর-এর রিপোর্ট অনুযায়ী, গতকাল ১৭ লক্ষ ৫০হাজার ৮১টি নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে টিকা দেওয়া হয়েছে ৪৯ লক্ষ ৫৫ হাজার ১৩৮টি।

এদিকে, দেশে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগেই অক্টোবরের মধ্যে তৈরি হয়ে যাবে ১২ থেকে ১৮ বয়সীদের জন্য টিকা, শুক্রবার অমিত শাহের সঙ্গে বৈঠকের পর এমনটাই জানিয়েছেন সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার প্রধান আদর পুনাওয়ালা। 

চলতি মাসেই ১২ থেকে ১৮ বয়সীদের টিকা কোভোভ্যাক্সের ট্রায়াল শুরু করতে চলেছে সেরাম। ১০টি শহরে ট্রায়ালে অংশ নিতে চলেছে ৯২০ শিশু। এর মধ্যে ১২ থেকে ১৭ বয়সী ৪৬০ জনের উপরে পরীক্ষামূলকভাবে প্রয়োগ করা হবে টিকা। ২ থেকে ১১ বয়সের ট্রায়ালে থাকবে সমসংখ্যক শিশু।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.