Coronavirus: দেশে বেলাগাম সংক্রমণ, এই প্রথম একদিনে আক্রান্ত পেরোল ৩ লক্ষ

এমনটাই চলতে থাকলে মার্চের শেষেই প্যান্ডেমিক থেকে এন্ডেমিকের রূপ নিতে পারে করোনা।

Updated By: Jan 20, 2022, 11:10 AM IST
Coronavirus: দেশে বেলাগাম সংক্রমণ, এই প্রথম একদিনে আক্রান্ত পেরোল ৩ লক্ষ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ক্রমশই লাগামছাড়া পরিস্থিতি ভারতে। করোনা মহামারীর সময় থেকে এবার সংক্রমণে নয়া রেকর্ড গড়ল দেশ। এই প্রথমবার দেশে আক্রান্ত পেরিয়ে গেল ৩ লাখের গণ্ডি। যেন এক লাগামছাড়া পরিস্থিতি।  হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেস এবং পজিটিভিটি রেটও। এমনটাই চলতে থাকলে মার্চের শেষেই প্যান্ডেমিক থেকে এন্ডেমিকের রূপ নিতে পারে করোনা। 

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক যে রিপোর্ট প্রকাশ করেছে দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন। যা আগের দিনের থেকে প্রায় ৩৫ হাজার বেশি। সংক্রমণে মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, তামিলনাড়ু, অসম, বাংলার পরিস্থিতি সবচেয়ে উদ্বেগের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশের পটিজিভিটি রেট আরও বেড়ে হয়েছে ১৬.৪১ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট হয়েছে ১৬.০৬ শতাংশ।

আরও পড়ুন, Covid-19: করোনা আক্রান্ত রোগীরা কেন স্বাদ-গন্ধ পান না? কারণ জানালেন বিশেষজ্ঞরা

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৯১ জনের। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৭ হাজার ৬৯৩ জন। এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্ত ৯ হাজার ২৮৭ জন। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১৯ লক্ষ ২৪ হাজার ৫১ জন।এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৫৮ লক্ষ ৭০ হাজার ২৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন

অন্যদিকে, পজিটিভিটি রেট কমলেও গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা বাড়ল প্রায় এক হাজার। তবে লক্ষ্যনীয় বিষয় হল সোমবারের থেকে মঙ্গলবার স্যাম্পেল টেস্ট হল অনেকটাই বেশি। রাজ্যে স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুয়ায়ী, গত একদিন রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১১,৪৪৭ জন। একদিন আগেই এই সংখ্যা ছিল ১০,৪৩০। পাশাপাশি আরও একটি বিষয় গুরুত্বপূর্ণ যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড স্যাম্পেল টেস্ট হয়েছে ৬৭,৪০৪টি। একদিন আগে এই সংখ্যা ছিল ৫৩,৮২৪। ফলে স্যাম্পেল টেস্ট বাড়তেই বেড়েছে আক্রান্তের সংখ্যা। প্রসঙ্গত, এখনওপর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন মোট ১৯,২৮,৯১৬ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.