Coronavirus: দেশে কিছুটা কমল দৈনিক সংক্রমণ, ওমিক্রন বাড়ছে লাফিয়ে

সোমবারের থেকে মঙ্গলবারে করোনা সংক্রমিতের সংখ্যা কমেছে ১১ হাজারের কিছু বেশি।

Updated By: Jan 11, 2022, 11:31 AM IST
Coronavirus: দেশে কিছুটা কমল দৈনিক সংক্রমণ, ওমিক্রন বাড়ছে লাফিয়ে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কিছুটা কমল দেশের দৈনিক করোনা  (Coronavirus) সংক্রমণ। সোমবার প্রায় ১ লক্ষ ৮০ হাজারের গণ্ডি পেরিয়েছিল করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে জানান হয়েছে, সোমবারের থেকে মঙ্গলবারে করোনা সংক্রমিতের সংখ্যা কমেছে ১১ হাজারের কিছু বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৮ হাজার ৬৩ জন। গত এক দিনে মৃত্যু হয়েছে ২৭৭ জনের। 

যদিও মৃত্যু কিছুটা বেড়েছে। সোমবার কোভিড কোপে মৃত্যু হয়েছিল ১৫০ জনের। মঙ্গলবার সেই সংখ্যা বাড়ল বেশ কিছুটা। এদিকে দেশে ওমিক্রন পেরিয়েছে অনেকটা। মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা সর্বাধিক। তারপরেই রয়েছে রাজস্থান এবং দিল্লি। দিল্লিতে কিছুটা হলে রাশ টানা গিয়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যায়। 

আরও পড়ুন, ভয়ঙ্কর সংক্রমক হলেও প্রাণঘাতী নয় ওমিক্রন! বিশেষজ্ঞদের বার্তায় আশ্বাস

এদিকে, এখনও পর্যন্ত দেশে এই নয়া প্রজাতিতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪৬১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৬৯ হাজার ৯৫৯ জন। দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৮ লক্ষ ২১ হাজার ৪৪৬ জন। 

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৯,২৮৬। শনিবার এই সংখ্য়া ছিল ২৪,২৮৭। অর্থাত্ প্রায় ৫০০০ কমল আক্রান্তের সংখ্য়া। কিন্তু পটিটিভিটি রেট বাড়ল লক্ষ্যনীয়ভাবে। শনিবার রাজ্যে কোভিড পজিটিভিটি রেট ছিল ৩৩.৮৯ শতাংশ। রবিবার সেই হার বেড়ে হল ৩৭.৩২ শতাংশ। এনিয়ে এখনওপর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৭,৭৩,৩৩২।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.