Coronavirus: দেশে ফের নিম্নমুখী করোনা সংক্রমণ, মৃত্যু কমায় স্বস্তি

শুধুমাত্র কেরলেই দৈনিক আক্রান্তের সংখ্যা ৬০ শতাংশের বেশি। 

Updated By: Nov 8, 2021, 12:02 PM IST
Coronavirus: দেশে ফের নিম্নমুখী করোনা সংক্রমণ, মৃত্যু কমায় স্বস্তি
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল সংক্রমণ। শুধুমাত্র কেরলেই দৈনিক আক্রান্তের সংখ্যা ৬০ শতাংশের বেশি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৬৬ জনের। একদিনে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৪৫১।  

দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬১ হাজার ৫৭ জনের।  আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৩ লক্ষ ৭৮ হাজার ৪৩৮ জন। অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৪২ হাজার ৮২৬। যা গত ৮ মাসে সর্বনিম্ন। সুস্থতার হার ৯৮.২৪ শতাংশ। এরই মধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৭ লক্ষ ৬৩ হাজার ১০৪ জন। একদিনে ১৩ হাজার ২০৪ জন সুস্থ হয়েছেন।তবে সুস্থতার হার বাড়লেও, দৈনিক সংক্রমণের হারবৃদ্ধি খানিকটা চিন্তায় রাখছে দেশকে।

আরও পড়ুন, Dengue: রাজ্যে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা, নজরে ৩ জেলা

দেশের যে পাঁচটি রাজ্য সংক্রমণের শীর্ষে, তার মধ্যে এখনও শীর্ষে কেরল । এখানে গত ২৪ ঘণ্টায় ৭,১২৪ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এরপর রয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশের নাম। টিকাকরণ জারি থাকলেও সংক্রমণ এখনও নিয়ন্ত্রণে আসেনি। 

এদিকে, রাজ্যে ও কলকাতায় ফের বাড়ল করোনা সংক্রমণ। কলকাতায় দৈনিক সংক্রমণ দাঁড়িয়েছে ২০৫। রবিবার রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৭২৩ জন। শনিবার সংক্রমণ গ্রাফ নিম্নমুখী থাকলেও ফের বেড়েছে অস্বস্তি। রাজ্যে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৯৮ হাজার ৪৮৮ জন। রাজ্যে সুস্থ হয়েছেন ৭৭৪ জন। অ্যাক্টিভ কেস কমেছে ৬২টি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.