Coronavirus: দেশে মারণ ক্ষমতা বৃদ্ধি করোনার, সংক্রমণ কমলেও বাড়ল মৃত্যু

 করোনা মুক্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় কমছে অ্যাক্টিভ কেসও। 

Updated By: Nov 7, 2021, 12:39 PM IST
Coronavirus: দেশে মারণ ক্ষমতা বৃদ্ধি করোনার, সংক্রমণ কমলেও বাড়ল মৃত্যু
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: উৎসব আবহে করোনা সংক্রমণ অনেকটাই নিম্নমুখী। গত কয়েকদিন ধরেই দেশে কমছে কোভিড দাপট। করোনা মুক্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় কমছে অ্যাক্টিভ কেসও। কিন্তু এবার চিন্তা দেশে করোনা কোপে মৃত্যুহার নিয়ে। গত কয়েক সপ্তাহে লাগাতার মারণ ক্ষমতা বাড়িয়েছে করোনা। সংক্রমণ নিম্নমুখী হলেও মৃত্যু বেড়েছে অনেকটাই। 

কেন্দ্রীয় পরিসংখ্যান অনুযায়ী দেশে করোনায় ৩৪ শতাংশেরও বেশি বাড়ল দৈনিক মৃত্যু। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার মন্ত্রকের রবিবারের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫২৬ জনের। শনিবার দেশে করোনায় মৃত্যু হয়েছিল ৩৯২ জনের। গত ২৪ ঘণ্টায় একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৮৫৩। শনিবার এই সংখ্যাটা ছিল ১০ হাজার ৯২৯। 

করোনা থাবায় দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬০ হাজার ৭৯১ জনের। করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৩ লক্ষ ৫৫ হাজার ৫৩৬ জন। বর্তমানে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৪৪ হাজার ৮৪৫। গত ২৬০ দিনের মধ্যে সর্বনিম্ন এবং মোট আক্রান্তের মাত্র ০.৪৬ শতাংশ। দেশে করোনা মুক্তের সংখ্যা ৩ কোটি ৩৭ লক্ষ ৪৯ হাজার ৯০০ জন। গত ২৪ ঘণ্টায় কোভিড জয় করে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১২ হাজার ৪৩২ জন। 

এদিকে রাজ্যে কমল করোনা সংক্রমণ। শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৬৭০ জন। এ নিয়ে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ৯৭ হাজার ৭৬৫ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ১৪ জনের। সব মিলিয় রাজ্যে এখন পর্যন্ত অতিমারি ভাইরাস সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ১৯ হাজার ২১৫ জনের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.