Coronavirus: দেশে ধীরে ধীরে কমছে সংক্রমণ, কিছুটা বাড়ল মৃত্যু

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৫৯ জন।

Updated By: Mar 29, 2022, 02:44 PM IST
Coronavirus: দেশে ধীরে ধীরে কমছে সংক্রমণ, কিছুটা বাড়ল মৃত্যু
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা কমলেও সামান্য বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৫৯ জন।  গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ২৭০.  

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩৫ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৩১। এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২১ হাজার ৭০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ২১ হাজার ৯৮২।

বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬১ লক্ষ ২৭ হাজার ৬৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪৮ কোটি ১৯ লক্ষ ৬৫ হাজার ৬৬৯। 

অন্যদিকে, ৩১ মার্চ থেকে সমস্ত কোভিডবিধি তুলে নেওয়ার ঘোষণা করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। অতিমারির হাত থেকে মুক্তির উপায় খুঁজছে দেশ। তখন চলতি বছরের অগাস্ট মাসেই দেশে চতুর্থ ঢেউয়ের (Covid-19 4th wave) আঘাত হানার আশঙ্কা করছে বিশেষজ্ঞদের একাংশ।

বিশেষজ্ঞদের একাংশের আশঙ্কা, চলতি বছর জুনের মাঝামাঝি সময়ে ভারতে হানা দিয়ে পারে করোনার চতুর্থ ঢেউ । এরই মধ্য়ে  চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি লভ আগরওয়ালের একটি বার্তা। তিনি বলেন, "ওমিক্রনের ভীতি এখনও আমাদের পিছু ছাড়েন।"

আরও পড়ুন, Corona Virus Symptoms: করোনা আক্রান্ত নাকি ঋতু পরিবর্তনের জ্বর, বুঝতে পারছেন না? অবশ্যই করুন এই কাজগুলো

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.