বার্ডস দিয়ে কান পরিষ্কার রোজকার অভ্যাস? এই ভিডিও দেখে সাবধান হয়ে যান!

বার্ডস দিয়ে কান পরিষ্কারের অভ্যাস অনেকেরই থাকে। হাতের সামনে বার্ডস পেলেই হল! হয়তো আপনারও এই অভ্যাসটা রয়েছে। কান পরিষ্কার থেকে কান চুলকানো, বেশি মাত্রায় কানের ভিতরে বার্ডস ঢুকালে আপনারও এই বিপদটা হতে পারে। যেমনটা হল নাগপুরের এক ব্যক্তির।

Updated By: May 25, 2016, 01:40 PM IST
বার্ডস দিয়ে কান পরিষ্কার রোজকার অভ্যাস? এই ভিডিও দেখে সাবধান হয়ে যান!

ওয়েব ডেস্ক : বার্ডস দিয়ে কান পরিষ্কারের অভ্যাস অনেকেরই থাকে। হাতের সামনে বার্ডস পেলেই হল! হয়তো আপনারও এই অভ্যাসটা রয়েছে। কান পরিষ্কার থেকে কান চুলকানো, বেশি মাত্রায় কানের ভিতরে বার্ডস ঢুকালে আপনারও এই বিপদটা হতে পারে। যেমনটা হল নাগপুরের এক ব্যক্তির।

রোজকার অভ্যেস মত বার্ডস দিয়ে কান পরিষ্কার করছিলেম তিনি। বেশ খানিকটা ভিতরেই ঢুকিয়ে দিয়েছিলেন বার্ডসটা। এরপর যখন তিনি বার্ডসটা বের করেন, তখন বার্ডসের তুলোর বলটা থেকে যায় কানের ভিতরেই। কিন্তু, সেটা নজর এড়িয়ে যায় তাঁর। এরপর দিন পাঁচেক কাটতেই কানে অসহ্য ব্যথা। কান কটকট। অগত্যা ডাক্তারের কাছে ছোটেন তিনি। ডাক্তার পরীক্ষা করতে গিয়ে দেখেন, তুলোর বলটা রয়ে গেছে কানের ভিতরেই। কানের ভিতরের চুল জড়িয়ে, পুঁজ হয়ে একাকার কাণ্ড। এরপর ওই চিকিত্সক অটো-এন্ডোস্কপি করে বের করেন সেই তুলোর বল। যন্ত্রণা থেকে মুক্তি পান নাগপুরের ভদ্রলোক।

দেখুন অটো-এন্ডোস্কপির সেই ভিডিও

.