কেন্দ্রভিত্তিক LIVE UPDATE: মুর্শিদাবাদ ও জঙ্গিপুর

মুর্শিদাবাদে ভোটে লড়ছেন কারা-

Updated By: Apr 24, 2014, 04:29 PM IST

মুর্শিদাবাদে ভোটে লড়ছেন কারা-

মান্নান হোসেন (কংগ্রেস)
বদরুদ্দোজা খান (বামফ্রন্ট)
মহম্মদ আলি (তৃণমূল কংগ্রেস)
সুজিত কুমার ঘোষ (বিজেপি)

জঙ্গিপুরে ভোটে লড়ছেন কারা-

অভিজিত্‍ মুখার্জি (কংগ্রেস)
মুজফফর হোসেন (বামফ্রন্ট)
হাজি নুরুল ইসলাম (তৃণমূল)
সম্রাট ঘোষ (বিজেপি)

দুপুর ৩.১৫- দুপুর ৩টে পর্যন্ত ভোটদানের হার--

মুর্শিদাবাদ-৭০.৩৩ শতাংশ

দুপুর ১টা- জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের খরগ্রামের ২০৪ ও ২০৫ নম্বর বুথে তৃণমূল এজেন্টদের মারধরের অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। আহত দুজন স্থানীয় হাসপাতালে ভর্তি। প্রতিবাদে ভোট বন্ধ করে দিল তৃণমূল কংগ্রেস। বুথের বাইরে বিক্ষোভ দেখান তৃণমূল কংগ্রেস কর্মীরা।

দুপুর ১২.৩০টা- লোকজন নিয়ে বুথে ঢোকার অভিযোগে অভিযুক্ত জঙ্গিপুরের তৃণমূল সাংসদ হাজি নুরুল ইসলাম। বিধিভঙ্গের অভিযোগ উঠল সাংসদ নুরুল ইসলামের বিরুদ্ধে। অভিযোগ খতিয়ে দেখছে কমিশন। প্রিসাইডিং অফিসারকে সরাতে নির্দেশ।

১১.২৫টা- ডোমকলের লস্করপুরের রমনাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের বেশ কয়েকটি বুথ জ্যামের অভিযোগ আনল কংগ্রেস।

সকাল ১১.১৫টা- বেলা ১১টা পর্যন্ত ভোটদানের হার--

মুর্শিদাবাদ-৪৫.৫৫ শতাংশ।।

জঙ্গিপুর-৪৪.২৫

ডোমকলের দক্ষিণ নগরে বোমা-গুলি। আহত এক।

৯টা ৫৫: কংগ্রেস দুর্গ বলে কিছুই হয় না। সকাল সকাল ভোট দিয়ে এমনই দাবি করলেন মুর্শিদাবাদের সিপিআইএম প্রার্থী বদরুদ্দোজা খান। একই সঙ্গে একাধিক বুথে কেন্দ্রীয় বাহিনীর দেখাই পাওয়া যাচ্ছে না বলেও অভিযোগ করেছেন তিনি।

সকাল ৯টা পর্যন্ত ভোটের হার:

মুর্শিদাবাদ- ২২%
জঙ্গিপুর- ২৩%

৮টা ১৯: জঙ্গিপুরের কংগ্রেস প্রার্থী অভিজিত্‍ মুখোপাধ্যায়কে ভোট দিলেই মিলবে দশ কেজি করে চাল ও গম। ভোটের আগে এই কুপন বিলি করে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল কংগ্রেসের বিরুদ্ধে। কয়েকদিন ধরেই মুর্শিদাবাদের জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের রাধারঘাট এক নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় ওই কুপণ বিলি চলছে বলে অভিযোগ। এমনকি কুপণে গ্রাম পঞ্চায়েতের সই ও স্ট্যাম্প রয়েছে বলেও দাবি করেছে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যে বিষয়টি জানিয়ে কমিশনে লিখিত অভিযোগ জানিয়েছেন তৃণমূলের নেতারা। এর পাশাপাশি সিপিআইএমেরও অভিযোগ, প্রণবপুত্র তথা কংগ্রেস প্রার্থী অভিজিত্‍ মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রচুর ত্রিপল ও টাকা বিলি করা হচ্ছে বিভিন্ন এলাকায়। কমিশনে এনিয়ে অভিযোগ জানানো হয়েছে।

৭টা ২০: রাজ্যে দ্বিতীয় দফার ভোট। ইভিএম খারাপ, হল না ভোট। মুর্শিদাবাদে ডোমকলের বুথ। ৯৪ নং বুথে শুরু হল না ভোটগ্রহণ।

৭টা ১০: প্রতি বুথে ২টি করে ইভিএম। ২টি ইভিএমে ভোট মালদহ দক্ষিণে। এই কেন্দ্রে মোট প্রার্থী ১৭ জন। সেই কারণেই লাগছে ২টি ইভিএম। আনা হয়েছে অতিরিক্ত ২ হাজার ইভিএম।

সকাল ৭টা: শুরু হল ভোটগ্রহণ।

রাজ্যে আজ লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ। মুর্শিদাবাদ, জঙ্গিপুর সহ চার জেলার মোট ছটি আসনে ভোটগ্রহণ আজ। মুর্শিদাবাদ কেন্দ্রে কংগ্রেস প্রার্থী মান্নান হোসেন অধীর দুর্গ রক্ষা করতে পারেন কি না সেদিকে নজর থাকবে সবার। জঙ্গিপুর আসনে লড়ছেন প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। এই কেন্দ্রে বাম প্রার্থী মুজফ্ফর হুসেন।

.