প্রথমবার ট্রেনে চেপে আগ্রা এসেছিলেন শাহরুখ, বেতন ছিল ৫০ টাকা

রাজধানীতে 'রাজ'-এর সফর এখন সবার মুখে মুখে। যদিও ডিডিএলজি'র রাজ এখন রইস। কিং খানের 'রাজ' থেকে 'রইস' হওয়ার গল্পটা অনেকেরই জানা, তবে কিছু ঘটনা বোধহয় কালের নিয়মেই ফিরে ফিরে আসে আর অতীতের সঙ্গে বর্তমানকে তুলনায় উপনীত করে। আবার উপহাসও করে বৈকি। রাজধানীর এসি কামরায় চড়ার আগে ভেবে ছিলেন শরীর হয়ত ধকল নিতে পারবে না, তবুও প্রচারের স্বার্থে রেলে চেপেই মুম্বই থেকে দিল্লি এলেন শাহরুখ। সঙ্গী তখন বলিউড ডিভা সানি লিওন। যে যে স্টেশনেই ট্রেন থামছে ভালবাসার উচ্ছ্বাসে যেন ভেসে যাচ্ছিলেন শাহরুখ। এত প্রেম! এত উন্মাদনা! হ্যাঁ, স্টারডমটা ভালই যানা তাঁর, তবে এভাবে একেবারে প্ল্যাটফর্ম ছুঁয়ে ছুঁয়ে ভালবাসার সিগন্যাল যে তাঁকে আটকে ফেলবে মায়ার বাঁধনে তা হয়ত কোনও দিনই কল্পনা করেননি। নিজের টুইটারেও নিজের আবেগাপ্লুত অভিব্যক্তির কথা জানিয়েছেন কিং খান। আর এই আবেগঘন মুহূর্তেই কিং খান ফিরলেন ফ্ল্যাশব্যাকে। 

Updated By: Jan 24, 2017, 07:44 PM IST
প্রথমবার ট্রেনে চেপে আগ্রা এসেছিলেন শাহরুখ, বেতন ছিল ৫০ টাকা

ওয়েব ডেস্ক: রাজধানীতে 'রাজ'-এর সফর এখন সবার মুখে মুখে। যদিও ডিডিএলজি'র রাজ এখন রইস। কিং খানের 'রাজ' থেকে 'রইস' হওয়ার গল্পটা অনেকেরই জানা, তবে কিছু ঘটনা বোধহয় কালের নিয়মেই ফিরে ফিরে আসে আর অতীতের সঙ্গে বর্তমানকে তুলনায় উপনীত করে। আবার উপহাসও করে বৈকি। রাজধানীর এসি কামরায় চড়ার আগে ভেবে ছিলেন শরীর হয়ত ধকল নিতে পারবে না, তবুও প্রচারের স্বার্থে রেলে চেপেই মুম্বই থেকে দিল্লি এলেন শাহরুখ। সঙ্গী তখন বলিউড ডিভা সানি লিওন। যে যে স্টেশনেই ট্রেন থামছে ভালবাসার উচ্ছ্বাসে যেন ভেসে যাচ্ছিলেন শাহরুখ। এত প্রেম! এত উন্মাদনা! হ্যাঁ, স্টারডমটা ভালই যানা তাঁর, তবে এভাবে একেবারে প্ল্যাটফর্ম ছুঁয়ে ছুঁয়ে ভালবাসার সিগন্যাল যে তাঁকে আটকে ফেলবে মায়ার বাঁধনে তা হয়ত কোনও দিনই কল্পনা করেননি। নিজের টুইটারেও নিজের আবেগাপ্লুত অভিব্যক্তির কথা জানিয়েছেন কিং খান। আর এই আবেগঘন মুহূর্তেই কিং খান ফিরলেন ফ্ল্যাশব্যাকে। 

 

প্রথম ট্রেনে চেপেছিলেন আজ থেকে অন্তত দশক আড়াইয়েরও বেশি সময় আগে। পঙ্কজ উদাসের কনসার্টে উপস্থাপক হিসেবে আগ্রা এসেছিলেন, সেবারই প্রথম ট্রেনে চেপেছিলেন তিনি, জানালেন নিজেই। এরপর অবশ্য তাজমহল দেখতে আগ্রা এসেছেন, তখনও ট্রেনেই এসেছিলেন তিনি। সেসময়ের ট্রেন আর এখনকার ট্রেনের সফরের মধ্যে যে আকাশ আর পাতালের তফাৎ সেকথাও জানিয়েছেন অবলীলায়। ভারতীয় রেলের উন্নতিতে আপ্লুত বলিউডের বাদশা।

 

তবে ট্রেনের সঙ্গে শাহরুখের যোগ একেবারেই আত্মিক। 'দিল সে'র ছাইয়া ছাইয়া হোক কিংবা 'ডিডিএলজি' ছবিতে ট্রেনের গেট থেকে রাজের সিমরণের দিকে হাত বাড়িয়ে দেওয়া অথবা 'দেবদাস' ছবিতে চুনী বাবু জ্যাকির সঙ্গে দেবের ভূমিকায় শাহরুখ, ভারতীয় সিনেমায় কালজয়ী দৃশ্যগুলোর মধ্যে উজ্জ্বল দৃষ্টান্ত হয়েই রয়েছে।  

.