‘ওয়েটিং’ কী ‘অনুব্রত ভালো আছো’ থেকেই টোকা?

Updated By: Apr 28, 2016, 01:28 PM IST
‘ওয়েটিং’ কী ‘অনুব্রত ভালো আছো’ থেকেই টোকা?

শর্মিলা মাইতি

সদ্য রিলিজ করেছে ওয়েটিং ছবির ট্রেলার। পরিচালনায় অনু মেনন। কাহিনিতে মুখ্য ভূমিকায় নাসিরউদ্দিন শাহ ও কল্কি কোয়েচলিন। কিন্তু এ কি! ট্রেলারের সঙ্গে অস্বাভাবিক মিল পার্থ সেনের ছবি অনুব্রত ভালো আছো-র। যে ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন ঋত্বিক চক্রবর্তী ও স্বস্তিকা মুখোপাধ্যায়।

যদিও এখনও পর্যন্ত জানা যাচ্ছে, অনু মেননের ছবিটি আদতে ব্ল্যাক কমেডি। নাসিরউদ্দিনেসর স্ত্রী ও কল্কির স্বামী মৃত্যুপথযাত্রী। হাসপাতালের ওয়েটিং রুমেই তাঁদের আলাপ ও তার পর নানা ঘটনা। মৃতপ্রায় সঙ্গী নিয়ে জীবনের অভিমুখে শিরদাঁড়া সোজা করে তাকানোর কাহিনি ওয়েটিং।

পার্থ সেনের ছবিতেও ছিল একই কাহিনি। ঋত্বিকের স্ত্রী দেবলীনা এখানে মৃত্যুপথযাত্রী। স্বস্তিকার স্বামী সুজন মুখার্জিও তাই। কিন্তু তাঁদের কাহিনিতে কোনও কমেডির রং ছিল না, ছিল গভীর থেকে গভীরতর দুঃখের পথে যেতে যেতে হঠাত্‍ জীবনের আলো দেখতে পাওয়া।

মাসখানেক আগেই যশরাজ ফিল্মসের ছোট ছবির সম্ভার লভ শটস-এ দ্য রোড ট্রিপ-এর কাহিনি হুবহু তুলে নেওয়া হয়েছিল কৌশিক গাঙ্গুলির ছবি খাদ থেকে। বেশ বিরক্তই হয়েছিলেন পরিচালক। তবে কী বলিউডে এটা নতুন ট্রেন্ড শুরু হল? টলিউডের মৌলিক কাহিনি পুকুর চুরি করে বড় ব্যানারে ছবি বানানোর? আর সেটা কী সম্ভব হচ্ছে বাংলা ছবির ডিস্ট্রিবিউশনের গণ্ডিটা সীমিতা বলেই?

উত্তরটা শিগগিরই জানা যাবে। শুধু ওয়েটিং মুক্তির অপেক্ষা।

.