পড়তে বসে নাজেহাল, ভাইরাল এই শিশুটির আসল পরিচয় জানেন?

Updated By: Aug 22, 2017, 08:55 PM IST
পড়তে বসে নাজেহাল, ভাইরাল এই শিশুটির আসল পরিচয় জানেন?

কয়েকদিন ধরেই নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিভিও, ‌যে ভিডিওটি নিজের সোশ্যাল সাইটে  পোস্ট করেছিলেন বিরাট কোহলি। আর তারপরই বহু লোকজনেরই ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামে ভিডিওটি ছড়িয়ে ‌যায়।  ‌যাতে দেখা ‌যায়, বছর তিনেকের ছোট্ট এক শিশুকে কেউ একজন পড়াতে বসিয়েছেন। তাকে শেখানো হচ্ছিল অঙ্ক। আর তা নিয়ে শিশুটিকে এমন বকাবকি করা হচ্ছিল, ‌যাতে সে ‌যথেষ্ঠ আতঙ্কিত। কাঁদতে কাঁদতে শিক্ষিকাকে সে শান্ত হওয়ার আবেদন করছে। 

বিরাট কোহলির পোস্ট করা এই ভিডিওটিই শেয়ার করেন ‌যুবরাজ সিং সহ বহু সেলিব্রেটি। করুণ এই ভিডিওটি দেখে অনেকেই ক্ষুব্ধ হন।  সমালোচনার ঝড় ওঠে। বিরাট, ‌যুবরাজ, শিখর ধাওয়ানরা এধরণের শিশু নি‌র্যাতন থেকে সকলকে বিরত থাকতে অনুরোধ করেন।

 

তবে ভিডিওতে দেখা এই শিশুটি কে জানেন?  

শিশুটি হল বলিউডের গায়ক তোশি সাবরির ভাইঝি হায়া। তোশি কে চিনতে পারছেন? সেই তোশি ‌যিনি '‍স্টার ভয়েস অফ ইন্ডিয়া'‍ থেকে উঠেছিলেন। '‍রাজ'‍  ফিল্মে '‍মাহি'‍ গানটা গেয়ে খ্যাতি লাভ করেছিলেন। এই শিশুটি সেই তোশিরই ভাইঝি।

হিন্দুস্থান টাইমস-এ খবর সামনে আসতেই অবশ্য ঘটনার ব্যাখ্যা দেন তোশি।  তিনি বলেন, '‍'‍ভিডিওটা শিশুটির মায়ের রেকর্ড করা ভিডিও, বাচ্চাটা কতটা জেদি হয়ে গেছে সেটা মা তাঁর স্বামী ও ভাইকে দেখানোর জন্যই ভিডিওটা রেকর্ড করেছিল।'‍'‍ 
তোশি আরও বলেন, '‍'‍ ও নার্সারিতে ভর্তি হয়েছে, তাকে সংখ্যা শেখানো হচ্ছিল, কিন্তু সে কিছুতেই শিখতে পারছে না। ও ‌যে কাঁদছে সেটা শুধুমাত্র ওই সময়ের জন্য, ‌যাতে ওর মা ওকে খেলতে ছেড়ে দেয়। ছোট বাচ্চ আড়াই তিন বছরের এটাকে এত বড় করে দেখার কিছু হয়নি। প্রত্যেক বাড়িতেই বাচ্চা থাকে এবং তাদের আলাদা আলাদা জেদ থাকে। ও খুবই জেদি, সকলের আদুরে। বিরাট কোহলি, শিখর ধাওয়ানরা জানেন না আমরা কেমন, বা বাচ্চাটা কেমন? ওকে আমরা জানি, ও কেমন প্রকৃতির। ও পড়তে বসে প্রায়ই এমন ভাবে খেলতে ‌যেতে চায়। '‍'‍ 

.