Anjana Bhowmick Passes Away: প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক, মা হারালেন নীলাঞ্জনা-চন্দনা

Anjana Bhowmick Death:দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন নীলাঞ্জনা সেনগুপ্তের মা। ৭৯ বছরে চলে গেলেন অঞ্জনা ভৌমিক।

Updated By: Feb 17, 2024, 12:32 PM IST
Anjana Bhowmick Passes Away: প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক, মা হারালেন নীলাঞ্জনা-চন্দনা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক। শহরের বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে জীবনাবসান হল অভিনেত্রীর। শুক্রবার গভীর রাতে হাসপাতালে গুরুতর অসুস্থ অবস্থায় আনা হয় অঞ্জনা ভৌমিককে। আইসিইউতে ডঃ জয়দীপ ঘোষের তত্ত্বাবধানে ভর্তি ছিলেন তিনি। শনিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাবলি। ৭৯ বছরে চলে গেলেন অঞ্জনা ভৌমিক। 

আরও পড়ুন, Kavita Chaudhary Passes Away: প্রয়াত 'উড়ান' খ্যাত অভিনেত্রী কবিতা চৌধুরি

যীশু সেনগুপ্ত-সহ পরিবারের সদস্য়রা হাসপাতালেই রয়েছেন বলে সূত্রের খবর। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন নীলাঞ্জনা সেনগুপ্তের মা। শ্বাসকষ্ট নিয়ে তিনি ভর্তি হয়েছিলেন হাসপাতালে। বড় মেয়ে নীলাঞ্জনা সেনগুপ্ত এবং জামাই যিশু সেনগুপ্ত এই মুহূর্তে হাসপাতালেই। অঞ্জনা ভৌমিকের মৃত্যুর খবর ছড়াতে শোকস্তব্ধ টলিউড। পরিবারের তরফে জানানো হয়েছে, ব্যক্তিগত শোকের মূহূর্ত। 

ষাট থেকে আশির দশকে বাংলা চলচ্চিত্রে অঞ্জনা ভৌমিকের উজ্বল উপস্থিতি। তাঁর পিতা-মাতার দেওয়া নাম আরতী ভৌমিক। ডাকনাম বাবলি। দর্শক আজও ‘চৌরঙ্গী’, ‘নায়িকা সংবাদ’-এর মতো ছবিতে তাঁর দুর্দান্ত অভিনয়। মাত্র ২০ বছর বয়সে ‘অনুষ্টুপ চন্দ’ ছবিতে অভিনয়ের মাধ্যমে প্রবেশ। পরিচালক পীযুষ বসুর ছবি। মুক্তির আগে নাম পালটে আরতী থেকে অঞ্জনা হয়েছিলেন অভিনেত্রী।

উত্তম কুমারের সঙ্গে তাঁর জুটি প্রশংসিত সর্বত্র। নিজের কেরিয়ারের অধিকাংশ ছবিই করেছে মাহনায়কের সঙ্গে। নেভি অফিসার অনিল শর্মাকে বিয়ে করেছিলেন অঞ্জনা। বিয়ের পর থেকেই অভিনয় জগতের সঙ্গে বাড়তে থাকে দূরত্ব। ‘রৌদ্র ছায়া’, ‘রাজদ্রোহী’, সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘মহাশ্বেতা’ সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছিল। তাঁর প্রয়াণে বাংলা সিনেমায় আরও এক নক্ষত্রপতন। 

আরও পড়ুন, Ankush Hazra: ‘ভাঙা পায়েই শ্যুটিং সেরেছি, আর পারছি না!’

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.