Kavita Chaudhary Passes Away: প্রয়াত 'উড়ান' খ্যাত অভিনেত্রী কবিতা চৌধুরি

Kavita Chaudhary: প্রয়াত জনপ্রিয় অভিনেত্রী কবিতা চৌধুরি। এখনও অভিনেত্রী তাঁর টেলিভিশন শো 'উড়ান' এবং ডিটার্জেন্ট পাউডারের বিজ্ঞাপনে ললিতাজির চরিত্রে অভিনয়ের জন্য সুপরিচিত। বৃহস্পতিবারে তিনি মারা যান। 

Updated By: Feb 16, 2024, 03:14 PM IST
Kavita Chaudhary Passes Away: প্রয়াত 'উড়ান' খ্যাত অভিনেত্রী কবিতা চৌধুরি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত জনপ্রিয় অভিনেত্রী কবিতা চৌধুরি। এখনও অভিনেত্রী তাঁর টেলিভিশন শো 'উড়ান' এবং ডিটার্জেন্ট পাউডারের বিজ্ঞাপনে ললিতাজির চরিত্রে অভিনয়ের জন্য সুপরিচিত। বৃহস্পতিবারে তিনি মারা যান। 

কবিতা চৌধুরির ভাগ্নে অজয় সায়াল এক সাক্ষাৎকারে জানান, অভিনেত্রী হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার রাতে অমৃতসরে মারা যান। তিনি বলেন, 'বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। অমৃতসরের পার্বতী দেবী হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। সেখানে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। অভিনেত্রীর বয়স ছিল ৬৭ বছর।

আরও পড়ুন:Pyaar Ka Mausam: জি বাংলার সঙ্গে প্রেমের মরশুম উদযাপন জাকার্তায়...

অভিনেতা অনঙ্গ দেসাই এক সাক্ষাৎকারে বলেন, 'আজ সকালে জানতে পারলাম কবিতা আর নেই। গত রাতে সে মারা গিয়েছে। এটা খুবই দুঃখজনক। তিনি ন্যাশনাল স্কুল অফ ড্রামায় আমাদের ব্যাচমেট ছিলেন। আমাদের প্রশিক্ষণের সময় আমরা তিন বছর এনএসডিতে একসঙ্গে পড়াশোনা করেছি। কবিতা, আমি, সতীশ কৌশিক, অনুপম খের, গোবিন্দ নামদেব একই ব্যাচে একসঙ্গে ছিলাম।'

অভিনেতা আরও বলেন, 'কিছু বছর আগে তাঁর ক্যানসার ধরা পড়ে। তারপরেও আমরা দেখা করেছি। কিন্তু এই ব্যাপারে তিনি কাউকে জানাতে চাননি। তিনি মূলত অমৃতসরের বাসিন্দা এবং সেখানেই মারা যান। আমি ওঁর সঙ্গে প্রায় ১৫ দিন আগেই কথা বলেছিলাম যখন তিনি মুম্বইতে ছিলেন। তিনি খুব একটা ভালো ছিল না। কবিতার ভাগ্নে আজ সকালে তাঁর মৃত্যুর খবর আমাকে জানায়।'

আরও পড়ুন:Dev: শ্যাম-মোহনের বন্ধুত্বের গল্প নিয়ে আসছে 'খাদান', শুরু ছবির শ্যুটিং

উড়ান ১৯৮৯ সালের টেলিভিশন শো। যেখানে কবিতা আইপিএস অফিসার কল্যাণী সিং-য়ের চরিত্রে অভিনয় করেছিলেন। তিনি শোটি লিখেছেন এবং পরিচালনা করেছেন। এই শোটি ছিল তাঁর বোন কাঞ্চন চৌধুরি ভট্টাচার্যের জীবনের উপর ভিত্তি করে, যিনি কিরণ বেদির পরে দ্বিতীয় আইপিএস অফিসার হয়েছিলেন।

সেই সময়ে আইপিএস অফিসারদের নিয়ে সেরকম কোনও শো বা ছবি তৈরি হয়নি। সেকারণে কবিতাকে মহিলা ক্ষমতায়নের একটি আইকন হিসাবে দেখা হত। অভিনেত্রী পরবর্তীতে তাঁর কর্মজীবনে, 'ইয়ওর অনার' এবং 'আইপিএস ডায়েরি'র মতো শো তৈরি করেছিলেন।

আরও পড়ুন:Jhilam Gupta: করণ জোহরের ‘লাভ স্টোরিয়া’-তে আত্মপ্রকাশ হুগলির ঝিলমের...

কবিতা ১৯৮০ এবং ১৯৯০ এর দশকে বিখ্যাত ডিটার্জেন্ট পাউডারের বিজ্ঞাপনে ললিতাজির চরিত্রে অভিনয়ের জন্য সুপরিচিত। সেখানে অভিনেত্রীকে বুদ্ধিমান গৃহবধূর ভূমিকায় দেখা যায়। যিনি অর্থ ব্যয় করার সময় ন্যায়বিচারী এবং সর্বদা সঠিক পছন্দ করেন। বিজ্ঞাপণে তাঁর চরিত্র সম্পর্কে কথা বলতে গিয়ে  অভিনেত্রী এক সাক্ষাৎকারে জানান, ‘ললিতাজির মতো চরিত্র, যা আমার ব্যক্তিত্বের সঙ্গে হয়তো খাপই খায় না। তবু অনুভব করেছিলাম যে আমি একটা কণ্ঠ হয়ে উঠতে পেরেছি।’

করোনা মহামারির সময় উড়ান টেলিভিশন শোটি পুনরায় দূরদর্শনে টেলিকাস্ট করা হয়। সেই সময়ে, স্মৃতি ইরানি বলেছিলেন, 'অনেকের কাছে এটি একটি সিরিয়াল ছিল, কিন্তু আমার কাছে এমন একটি মুহূর্ত যা নিজেকে মুক্ত করার আহ্বান।' 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.