Durga Puja 2022 : টুম্পা সোনার পর এবার পুজোয় নতুন ভাসানগীতি 'দুষ্টু প্রজাপতি'

 'এটা যেহেতু রেস্ট ইন প্রেম ২-র গান, তাই ইচ্ছা করেই আমরা এটাকে টুম্পার মতো করেই বানিয়েছি। এটার নাম আসলে ছিল সেক্সি প্রজাপতি। তবে এই সেক্সি শব্দে অনেকের আপত্তি থাকে, বিশেষ করে সেক্সি লিখলে ইউটিউবেও সমস্যা হবে, তাই বদলে সেক্সিকে দুষ্টু করতে হয়েছে। তাছাড়া গানটা বানানোর পর আমাদের পরিচিত মহলে অনেকেই বলছিলেন এই গানটা বাচ্চারাও শুনে হয়ত গাইবে, ছোটদের মুখে সেক্সি কথাটা শুনতে ভালো লাগে না। তাই সেটাও একটা বিষয়। তবে হ্যাঁ, ইউটিউবটাই মূল ইস্যু।'

Reported By: রণিতা গোস্বামী | Updated By: Sep 25, 2022, 07:01 PM IST
Durga Puja 2022 : টুম্পা সোনার পর এবার পুজোয় নতুন ভাসানগীতি 'দুষ্টু প্রজাপতি'

Tumpa Sona, Dustu Prajapati, Rest In Prem 2, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : সালটা ২০২০, কোভিড আবহ যতই থাক, সেবার 'টুম্পা সোনা'র জনপ্রিয়তায় ঘাটতি পড়েনি। পাড়ার প্যান্ডেল থেকে বিয়েবাড়ি, যেদিকেই কান পাতা হয়েছে স্পিকারে সজোরে বেজেছে 'টুম্পা সোনা, দুটো হাম্পি দেনা...'। শুধু আম আদমি নয়, টুম্বা সোনা গানে কোমর দুলিয়েছিলেন সেলেবরাও। তবে সে তো গেল ২০২০-র কথা। এবার পুজোর আগে সকলকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়ে ফের এসে হাজির কনফিউসড পিকচারের 'ক্যাওড়া ভাসানগীতি'। নাম 'দুষ্টু প্রজাপতি'।

শনিবার মুক্তি পেয়েছে, 'রেস্ট ইন প্রেম-২'র নতুন গান 'দুষ্টু প্রজাপতি'। এনিয়ে Zee ২৪ ঘণ্টা ডিজিটালের সঙ্গে কথা বললেন গানের গীতিকার এবং গায়ক আরব দে চৌধুরী। আরব জানান, 'এটা যেহেতু রেস্ট ইন প্রেম ২-র গান, তাই ইচ্ছা করেই আমরা এটাকে টুম্পার মতো করেই বানিয়েছি। এটার নাম আসলে ছিল সেক্সি প্রজাপতি। তবে এই সেক্সি শব্দে অনেকের আপত্তি থাকে, বিশেষ করে সেক্সি লিখলে ইউটিউবেও সমস্যা হবে, তাই বদলে সেক্সিকে দুষ্টু করতে হয়েছে। তাছাড়া গানটা বানানোর পর আমাদের পরিচিত মহলে অনেকেই বলছিলেন এই গানটা বাচ্চারাও শুনে হয়ত গাইবে, ছোটদের মুখে সেক্সি কথাটা শুনতে ভালো লাগে না। তাই সেটাও একটা বিষয়। তবে হ্যাঁ, ইউটিউবটাই মূল ইস্যু।'

আরও পড়ুন-'ঢাকার সিদ্ধেশ্বরী কালীমন্দিরে ছোটবেলার সেই দুর্গাপুজোর স্মৃতি এখনও টাটকা!'

আরও পড়ুন-কোভিড-কাল পেরিয়ে পুজোয় প্রবাস পাড়ি বাংলা গানের

আরব বলেন, 'প্রথমবার টুম্পা এনেছিলাম, গতবছর লালু এনেছিলাম, আর এবার দুষ্টু প্রজাপতি। এভাবে আমরা প্রত্যেকবারই ভাসানগীতি আনার চেষ্টা করব। হ্যাঁ এবার কোনটা হয়ত মানুষ বেশি ভালোবাসবে, কোনওটা কম। সেটা তো হবে।' 'টুম্পা' জনপ্রিয়তার ক্ষেত্রে সমস্ত প্রত্যাশা ছাড়িয়ে গিয়েছিল, এবার দুষ্টু প্রজাপতি নিয়ে কতটা প্রত্যাশা রয়েছে? এই প্রশ্ন আরব জানান, 'টুম্পা সত্যিই সমস্ত প্রত্যাশা ছাপিয়ে গিয়েছিল, আমরাও অতটা আশা করিনি। তবে টুম্পার মতো জনপ্রিয়তা সব গানের ক্ষেত্রে হবে, সেটা ভাবা হয়ত বোকামো। তবে হ্যাঁ, এটাও মানুষের ভালোবাসা পাবে সেই আশা তো অবশ্যই রাখছি। টুম্পার সঙ্গে তুলনা টানলে খুব স্বাভাবিকভাবেই হয়ত টুম্পা এগিয়ে যাবে, তবে পৃথক ভাবে যাঁরা এই গান শুনবেন তাঁদের মজাই লাগবে।' এদিকে গানটি ইউটিউবে মুক্তি পেতেই বহু নেট নাগরিকরা প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

প্রসঙ্গত, 'দুষ্টু প্রজাপতি' লেখা ও সুর দুটোই আরব দে চৌধুরীর। এই গানের ভিডিয়োটা বানিয়েছেন অরিজিৎ সরকার। গানের অ্যারেঞ্জমেন্ট ছিলেন ইন্দ্রনীল চট্টোপাধ্যায়। গানের ভিডিয়োতে অভিনয় করেছেন সায়ন ঘোষ, সুমনা দাস, দীপাংশু আচার্য, দীপক দাস সহ আরও অনেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.