Dev-Srijit: 'দশম অবতার' ফেরালেন রুক্মিনী! নেপথ্যে দেব-সৃজিত 'ব্যোমকেশ' দ্বৈরথ?

Rukmini Maitra: পুজোয় মুক্তি পাওয়ার কথা সৃজিতের দশম অবতারের। ছবিটিতে কাজ করার কথা ছিল শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের। শুভশ্রীর পর এই ছবির অফার গিয়েছিল রুক্মিনীর কাছে, এমনটাই খবর। এই ছবি ফিরিয়ে দেন রুক্মিনী, এরপরেই জয়া আহসানকে এই চরিত্রের জন্য বেছে নিয়ে সৃজিত। কিন্তু কেন এই ছবির অফার ফেরালেন রুক্মিনী?

Updated By: Jul 6, 2023, 02:40 PM IST
Dev-Srijit: 'দশম অবতার' ফেরালেন রুক্মিনী! নেপথ্যে দেব-সৃজিত 'ব্যোমকেশ' দ্বৈরথ?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ‘দুর্গ রহস্য’ অবলম্বনে ছবি বানাচ্ছেন বিরসা দাশগুপ্ত(Birsa Dasgupta), যেখানে প্রযোজক ও মুখ্য চরিত্র ব্যোমকেশরূপে(Byomkesh) দেখা যাবে দেবকে(Dev)। অন্যদিকে সেই একই গল্প নিয়ে ওয়েবসিরিজ বানাচ্ছেন সৃজিত মুখোপাধ্যায়(Srijit Mukherji)। সেই সিরিজে মুখ্য চরিত্র অর্থাৎ ব্যোমকেশ হয়েছেন অনির্বাণ ভট্টাচার্য(Anirban Bhattacharya)। এই খবর প্রায় সকলেরই জানা। তবে ইতোমধ্যেই শুরু হয়েছে দেব-সৃজিত দ্বৈরথ। প্রায় একই লোকেশনে ব্যাক টু ব্যাক শ্যুট করেছেন তাঁরা। এমনকী সকালে প্রিটিজার রিলিজ করার পরেই সেদিন বিকেলেই পোস্টার রিলিজ করেন সৃজিত। তারই প্রভাব পড়ল সৃজিতের পুজো রিলিজ দশম অবতারে?

আরও পড়ুন-Rahul Arunoday Banerjee: 'ডেবিউয়ের ৬ মাসের মাথায় রাজ আমার ক্ষতি করেছে', বিস্ফোরক অভিযোগ রাহুলের

পুজোয় মুক্তি পাওয়ার কথা সৃজিতের দশম অবতারের। সৃজিতের ‘কপ ইউনিভার্স’-এ পাঁচ বছর পর ফের সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে(Jaya Ahsan)। ২০১৮ সালে ‘এক যে ছিল রাজা’র পর ২০২৩-এ ফের একজোট হচ্ছেন সৃজিত-জয়া। পাশাপাশি এই ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, যিশু সেনগুপ্তকে। তবে জয়া আহসান নয়, এর আগে ছবিটিতে কাজ করার কথা ছিল শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের। রাজ ঘরণীর সঙ্গে এই প্রথমবার কাজ করার কথা ছিল পরিচালকের। তবে সম্প্রতি দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা হওয়ার কারণে এই ছবি থেকে সরে দাঁড়ান অভিনেত্রী। এই ছবিতে তাঁর চরিত্রটির প্রচুর অ্যাকশন দৃশ্য রয়েছে, কিন্তু এই অবস্থায় শুভশ্রীর পক্ষে ওই ধরনের কাজ একেবারেই উচিত নয়।

জানা যায় যে শুভশ্রী এই ছবি থেকে সরে দাঁড়ানোর পরেই সৃজিত মুখোপাধ্যায় এই ছবি অফার করেছিলেন রুক্মিনী মৈত্রকে। কিন্তু তিনি সেই ছবি ফিরিয়ে দেন। কী কারণে এই ছবি ফিরিয়ে দিয়েছেন রুক্মিনী, তা নিয়েই ইন্ডাস্ট্রির অন্দরে শোনা যাচ্ছে অনেক কথা। কারোর কারোর মতে, ব্যোমকেশ নিয়ে সৃজিত ও দেবের দ্বৈরথের কারণেই পরিচালকের ছবি করতে রাজি হননি রুক্মিনী। পাশাপাশি সৃজিতের দশম অবতারের পাশাপাশিই পুজোতে মুক্তি পাচ্ছে দেব প্রযোজিত ও অভিনীত ‘বাঘা যতীন’। দুই ছবি যাতে বক্স অফিসে সম্মুখ সমরে না পড়ে সেই কারণেই এই ছবি থেকে রুক্মিনী সরে এসেছেন বলে মত নায়িকার ঘনিষ্ঠদের।

আরও পড়ুন-Swastika Mukherjee: বাড়ির পরিচারিকা সহ বন্ধুদের সঙ্গে ‘শিবপুর’ দেখতে আচমকা সিনেমাহলে স্বস্তিকা, অনুরাগীদের বিলোলেন সই-সেলফিও

অন্যদিকে ইতোমধ্যে জয়া আহসানকে এই ছবির চিত্রনাট্য পাঠানো হয়ে গিয়েছে। চূড়ান্ত কথাবার্তাও হয়ে গিয়েছে। এখন কেবল কাজ শুরুর অপেক্ষা। রুক্মিনী প্রসঙ্গে কিছু না বললেও শুভশ্রীর বদলে জয়ার এই ছবিতে অভিনয় প্রসঙ্গে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বলেন, “ছবিতে মৈত্রেয়ী নামের যে প্রধান নারী চরিত্রটি রয়েছে, গল্পে তাঁর ভূমিকা নেহাত কম নয়। নায়কদের মতোই ভরপুর অ্যাকশন করতে দেখা যাবে এই চরিত্রটিকে। সেই জন্যই আমরা শুভশ্রীকে বেছে নিয়েছিলাম। কিন্তু এখন ও অন্তঃসত্ত্বা। তাই পরস্পরের সম্মতিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে শুভশ্রী এই ছবিতে অভিনয় করবেন না। বদলে আমি জয়ার কথা ভেবেছি।”

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.