Barun Chanda Son Death: ‘ছেলেরা পিতৃশ্রাদ্ধ করে, আমার দুর্ভাগ্য যে পুত্রকৃত্য করছি’! ছেলের প্রয়াণে শোকস্তব্ধ বরুণ চন্দ...

Barun Chanda son Death:  বর্ষীয়ান অভিনেতা বরুণ চন্দের ছেলে অভীক চন্দ। মাত্র ৫১ বছর বয়সেই সোমবার প্রয়াত হয়েছেন তিনি। তাঁর মৃত্যুতে শোকে বিহ্বল বাবা বরুণ চন্দ। সেপটিসেমিয়ায় প্রয়াত হন অভিনেতার পুত্র। একাধারে তিনি ছিলেন বিজনেজ অ্যাডভাইজার, উদ্যোগপতি, লেখক, ট্রেনার ও স্পিকার।

Updated By: Jul 11, 2023, 05:14 PM IST
Barun Chanda Son Death: ‘ছেলেরা পিতৃশ্রাদ্ধ করে, আমার দুর্ভাগ্য যে পুত্রকৃত্য করছি’! ছেলের প্রয়াণে শোকস্তব্ধ বরুণ চন্দ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুত্রহারা টলিউডের বর্ষীয়ান অভিনেতা বরুণ চন্দ(Barun Chanda)। ছেলের এই মৃত্যু, স্বাভাবিকভাবেই মেনে নিতে পারছেন না অভিনেতা। শোকে বিহ্বল বরুণ চন্দ। সোমবার রাতে কলকাতায় বাড়িতেই প্রয়াত হন বরুণ চন্দের পুত্র অভীক চন্দ(Abhik Chanda)। ফুসফুসে সংক্রমণ ছিল তাঁর, তবে তা ধরা পড়েনি। সেই সংক্রমণই ছড়িয়ে পড়ে গোটা শরীরে। সেখান থেকেই সেপটিসেমিয়ায় প্রয়াত হন অভিনেতার পুত্র। সাংবাদিকতা দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন অভীক, পরবর্তীতে তিনি চাকরি করে বহজাতিক সংস্থায়। লেখক ও মোটিভেশনাল স্পিকার হিসাবেও তাঁর নামডাক ছিল। মাত্র ৫১ বছর বয়সে তাঁর এই মৃত্যু মেনে নিতে পারছেন না অভিনেতা বাবা।

আরও পড়ুন- Sudipa Chatterjee: অনুমতি না নিয়েই ব্যবহার করা হচ্ছে নাম-লোগো! পুরীর রেস্তোরাঁর বিরুদ্ধে বিস্ফোরক সুদীপা...

প্রথমে প্রেসিডেন্সি ও পরবর্তীতে দিল্লি স্কুল অফ ইকনমিক্সে পড়াশোনা করেন অভীক। কেরিয়ার শুরু করেন নিজের শহরেই। শুরুতে শহরের এক ইংরাজি সংবাদপত্রে কিছু দিন সাংবাদিকতা করেন তিনি। এরপর প্রায় দু’দশক এক বহুজাতিক সংস্থায় কর্মরত ছিলেন অভীক চন্দ। চাকরির পাশাপাশি তিনি লেখালেখিও শুরু করেন, ‘মোটিভেশনাল স্পিকার’ হিসাবে জনপ্রিয়তাও পান তিনি। সম্প্রতি একটি স্টার্টআপও তৈরি করেছিলেন তিনি। সম্প্রতি অভীককে বার্মিংহাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র রিসার্চ ফেলো ঘোষণা করা হয়। একাধারে তিনি ছিলেন বিজনেজ অ্যাডভাইজার, উদ্যোগপতি, লেখক, ট্রেনার ও স্পিকার।

স্বাভাবিকভাবেই ছেলের মৃত্যুতে ভেঙে পড়েছেন বর্ষীয়ান অভিনেতা। এক সংবাদমাধ্যমে তিনি বললেন, ‘সাধারণত ছেলেরা পিতৃশ্রাদ্ধ করেন। আমার দুর্ভাগ্য, আমি এখন পুত্রকৃত্য করছি! আগামী বছরেই একটা প্রোজেক্টের জন্য বার্মিংহামে যাওয়ার কথা ছিল ওর। কিন্তু তার আগেই ওকে চলে যেতে হল।’’ অভিনেতা জানান যে সোমবার তাঁর সঙ্গে কথা হওয়ার সময় এমন কিছু বলেন অভীক, যা অস্থির করে তুলছে তাঁকে। অভিনেতা বলেন ‘চলে যাওয়ার আগে আমাকে বলেছিল, ‘সময়টা বড্ড কম হয়ে গেল!’ এখনও কথাটা কানে বাজছে।’

আরও পড়ুন- Akshay Kumar | Pankaj Tripathi: চরম বিপদে পড়েছেন পঙ্কজ ত্রিপাঠী, বাঁচাতে এগিয়ে এলেন অক্ষয়...

সুমন ঘোষের সঙ্গে অভীক লেখেন ‘ফ্রম কমান্ড টু এমপ্যাথি: ইউজিং ইকিউ ইন দ্য এজ অফ ডিজ়রাপশন’, যা ২০১৭ সালে প্রকাশিত হয়। এই বইটি ২০১৮ সালের অন্যতম বেস্টসেলার। এছাড়াও তাঁর আরেক জনপ্রিয় বই ‘দারা শুকো: দ্য ম্যান হু উড বি কিং’। তাঁর লেখা উপন্যাস ‘অ্যাঙ্কর’।  বাংলা কবিতাও লিখতেন তিনি। সেই কবিতা সংকলনের নাম ‘যখন বিদেশে’। সেই বাংলা কবিতা সংকলনও পাঠক মহলে সমাদৃত হয়। চলতি বছরে সিদ্ধার্থ মুখোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে লেখা অভীকের ‘ওয়ার্ক থ্রি পয়েন্ট ও’ বইটিও চর্চায় রয়েছে।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.