পঙ্কজ নিহালনির ৮৯ কাট শেষ অবধি দাঁড়াল একে

আগামী ১৭ জুন মুক্তি পেতে আর কোনও বাধা নেই 'উড়তা পঞ্জাব'-এর। বলা হচ্ছে সেন্সর বোর্ডের চেয়ারম্যান পঙ্কজ নিহালনি নাকি ছবিতে ৮৯টি কাটের কথা বলেছিলেন। সেখানে এখন পরিচালক অভিষেক চৌবের দাবি উড়তা পঞ্জাব থেকে নাকি মাত্র একটি দৃশ্য বাদ দেওয়া হয়েছে।

Updated By: Jun 13, 2016, 05:56 PM IST
পঙ্কজ নিহালনির ৮৯ কাট শেষ অবধি দাঁড়াল একে

ওয়েব ডেস্ক: আগামী ১৭ জুন মুক্তি পেতে আর কোনও বাধা নেই 'উড়তা পঞ্জাব'-এর। বলা হচ্ছে সেন্সর বোর্ডের চেয়ারম্যান পঙ্কজ নিহালনি নাকি ছবিতে ৮৯টি কাটের কথা বলেছিলেন। সেখানে এখন পরিচালক অভিষেক চৌবের দাবি উড়তা পঞ্জাব থেকে নাকি মাত্র একটি দৃশ্য বাদ দেওয়া হয়েছে।

যদিও ৩টি দৃশ্যের জন্যে নিয়ম মেনেই ছবিটিকে ‘A’ সার্টিফিকেট দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সেন্সর বোর্ড প্রধান পহেলাজ নিহালনি।

এবার জেনে নিন উড়তা পঞ্জাবে কোন দৃশ্যটা বাদ পড়ছে। ছবির একটি দৃশ্যে ভিড়ের সামনে চরিত্রকে দেখা যাচ্ছে মূত্রত্যাগ করতে। সেন্সর বোর্ড আপত্তি তোলে এই দৃশ্য নিয়ে। সে ব্যাপারে কোর্টের নির্দেশের, এটা বাদ দিতে হবে। ছবির নির্মাতা ও প্রযোজকদের এই দৃশ্য বাদ দিতে রাজি হয়েছেন।

 

পঙ্কজ অবশ্য ছবির নাম থেকে পঞ্জাব উড়িয়ে দেওয়ার খবরকে ভুয়ো বলে উড়িয়ে দিয়েছেন। সিবিএফসি-র ৯ সদস্যের কমিটি সর্বসম্মতভাবেই এই ছবিকে ছাড়পত্র দিয়েছে।

ছবি তৈরি করেছেন। কিন্তু সেন্সর বোর্ডের খবরদারিতে রাতের ঘুম ছুটে গিয়েছিল। বম্বে হাইকোর্টের রায়ে আজ টেনশনমুক্ত ছবির পরিচালক অভিষেক চৌবে। অভিষেক জানিয়েছেন, সতেরই জুনই ছবিটি  মুক্তি পাবে।

শুধু উড়তা পঞ্জাবের পরিচালকের জন্যই নয়, গোটা দেশের পরিচালকদের জন্যই আশাব্যঞ্জক বম্বে হাইকোর্টের এই রায়। বললেন পরিচালক মধুর ভাণ্ডারকর।

সেন্সর বোর্ডের কাঁচি চালানোর অর্থ পরিচালকের স্বাধীনতা খর্ব করা। মন্তব্য পরিচালক নাগেশ কুকুনুরের।

 

.