Drug Racket Busted: মাদক পাচারের মাস্টারমাইন্ড বড় চলচ্চিত্র প্রযোজক, ৩ বছরে আয় ২ হাজার কোটি...

Tamil Producer Drug Racket: মাদক পাচার র‍্যাকেটের মাস্টারমাইন্ড এই প্রযোজক। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো এবং দিল্লি পুলিসের একটি যৌথ দল ইতিমধ্যেই তিনজনকে গ্রেফতার করে। 

Updated By: Feb 25, 2024, 12:48 PM IST
 Drug Racket Busted: মাদক পাচারের মাস্টারমাইন্ড বড় চলচ্চিত্র প্রযোজক, ৩ বছরে আয় ২ হাজার কোটি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাদক পাচার র‍্যাকেটের মাস্টারমাইন্ড তামিলের নামকরা প্রযোজক। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো এবং দিল্লি পুলিসের একটি যৌথ দল ইতিমধ্যেই তিনজনকে গ্রেফতার করে। জানা গিয়েছে, ৫০ কেজি মাদকদ্রব্য তৈরির রাসায়নিক আটকের মাধ্যমে একটি আন্তর্জাতিক মাদক পাচারের নেটওয়ার্ক ফাঁস হয়েছে। শুধু তাই নয় এই মাদক মিক্সড ফুড পাউডার এবং ডেসিকেটেড নারকেলের গুড়োর মধ্যে লুকিয়ে রেখে অস্ট্রেলিয়া এবং নিউজল্যান্ডে পাঠানো হচ্ছিল। 

আরও পড়ুন: Atlee Hollywood Debut | Jawan: জওয়ানের সাফল্যের পর এবার হলিউড মাতাবেন অ্যাটলি! বড় ঘোষণা পরিচালকের

এনসিবি জানিয়েছে যে মাদক পাচার নেটওয়ার্কের মাস্টারমাইন্ড একজন তামিল ছবির এক প্রযোজক। যিনি বর্তমানে পলাতক রয়েছে। 
এনসিবির ডেপুটি ডিরেক্টর জেনারেল জ্ঞানেশ্বর সিং প্রকাশ করেছেন যে তিনজন ব্যক্তি, যাদের গ্রেফতার করা হয়েছিল। তারা মাদকবিরোধী সংস্থাকে জানিয়েছে যে তারা গত ৩ বছরে মোট ৪৫ টি সিউডোফেড্রিন চালান পাঠিয়েছে। এই চালানের পরিমাণ ছিল আনুমানিক ৩,৫০০ কিলোগ্রাম সিউডোফেড্রিন। যার আনুমানিক মূল্য আন্তর্জাতিক বাজারে ২হাজার কোটি ডলারেরও বেশি।

ডিডিজি আরও বলেন, 'এনসিবি এবং দিল্লি পুলিস দলগুলি প্রায় চার মাস আগে অস্ট্রেলিয়ান এবং নিউজিল্যান্ড কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে নেটওয়ার্কটি ভেঙে দিয়েছে। তারা ভারত থেকে উভয় কাউন্টিতে শুকনো নারকেল পাউডারের মধ্যে লুকানো উল্লেখযোগ্য পরিমাণ সিউডোফেড্রিন সম্পর্কে সতর্ক করেছিল।'

তিনি বলেন যে, 'ইউএস ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন এই চালানের উত্স হিসাবে দিল্লিকে চিহ্নিত করে পরিপূরক গোয়েন্দা তথ্য সরবরাহ করেছে। এই মাস্টারমাইন্ড প্রযোজককে গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে যাতে সিউডোফেড্রিনের উৎস খুঁজে বের করা যায়।'

আরও পড়ুন: Manoj Rajput Case: ১২ বছর ধরে লাগাতার ধর্ষণ যুবতীকে! গ্রেফতার জনপ্রিয় অভিনেতা-পরিচালক...

এনসিবি এবং স্পেশাল সেলের আধিকারিকরা ঘটনার তদন্ত করে ১৫ ফেব্রুয়ারি পশ্চিম দিল্লির বাসাই দারাপুর এলাকায় এক গোডাউইনে অভিযান চালায়। যেখান থেকে ৫০ কেজি সিউডোফেড্রিন বাজেয়াপ্ত করা হয়েছিল, যা বহু শস্য়ের খাবারের মিশ্রণের একটি চালানে লুকিয়ে রাখা হয়েছিল।

সিউডোফেড্রিন একটি অত্যন্ত আসক্তিযুক্ত সিন্থেটিক ড্রাগ এবং যদিও এটির কিছু আইনগত ব্যবহার রয়েছে, তবুও এটিকে ভারতে একটি নিয়ন্ত্রিত পদার্থ হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে, যা এর উৎপাদন, দখল, বাণিজ্য, রপ্তানি এবং ব্যবহারের উপর কঠোর নিয়ন্ত্রণ আনে। এর অবৈধ দখল ও ব্যবসা এনডিপিএস আইনের অধীনে ১০ বছর পর্যন্ত কারাদণ্ডের যোগ্য। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.