Subrata Mukherjee: মুনমুনের সঙ্গে রোম্যান্টিক সিন! অভিনয়ের জন্য রাজীব গান্ধীর অনুমতি নেন সুব্রত

সোশ্যাল মিডিয়ায় স্মৃতি রোমন্থন করলেন সুদীপা চট্টোপাধ্যায়।

Updated By: Nov 5, 2021, 02:05 PM IST
Subrata Mukherjee: মুনমুনের সঙ্গে রোম্যান্টিক সিন! অভিনয়ের জন্য রাজীব গান্ধীর অনুমতি নেন সুব্রত

নিজস্ব প্রতিবেদন: রাজনীতির অলিন্দের বাইরে চলচ্চিত্র জগতেও সমান ভাবে গ্রহণযোগ্য ছিলেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্য়ায় (Subrata Mukherjee)। তাঁর প্রয়াণে চলচ্চিত্র জগতেও শোকের ছায়া নেমে এসেছে।

পরিচালক-প্রযোজক অগ্নিদেব চট্টোপাধ্য়ায়ের (Agnidev Chatterjee) একটি ধারাবাহিকে হিরোর চরিত্রে অভিনয় করেন সুব্রত মুখোপাধ্য়ায় (Subrata Mukherjee)।  ধারাবাহিকের নাম ‘চৌধুরী ফার্মাসিউটিক্যালস’। তাঁর বিপরীতে ছিলেন সুচিত্র-কন্যা মুনমুন সেন (Moon Moon Sen)। চট্টোপাধ্য়ায় পরিবারের সঙ্গে রাজ্যের পঞ্চায়েত মন্ত্রীর সম্পর্ক ছিল সুনিবিড়। ফেসবুক পোস্টে যা লিখলেন অগ্নিদেব চট্টোপাধ্যায়ের স্ত্রী তথা অভিনেত্রী-সঞ্চালিকা সুদীপা চট্টোপাধ্যায় (Sudipa Chatterjee)। 

সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করে তিনি লেখেন, "সুব্রতদার সাথে,আমার যা ছবি আছে- তাতে,আমি এককোনে লুকিয়ে। কেবলমাত্র এই ছবিটিতেই সাহস করে দাঁড়িয়েছিলাম। দাদা,সৌরভ গাঙ্গুলি আর বুম্বাদাকে বলেন- আমার রেঁস্তোরার বুফন counter’টি open করতে। দু'জনেই একবাক্য বলেন-“দাদা! আপনি থাকতে আমরা? কোনো প্রশ্নই ওঠে না..” দাদার সাথে আমার শ্বাশুড়ী মা আর স্বামীর সখ্যতা বেশি থাকলেও,আমি বৌদির কাছেই বেশি স্বচ্ছন্দ বোধ করতাম। যত আবদার বৌদির কাছেই। আসলে, আমার বাবার নামও একই। সুব্রত মুখোপাধ্যায়। বাবা নেই শুনে বলেছিলেন-“আমি তো আছি। একদম মন খারাপ করবে না।” কোথায় গেলেন সুব্রতদা? ধবধবে সাদা ধুতি-পাঞ্জাবি পরে- কোথায় চললেন? এরকম তো কথা ছিলো না…এত স্নেহ,এত মায়া যাঁর মনে,এত প্রানশক্তি যাঁর ভেতর- তাঁর প্রান কি করে উঠবে যাবে? কাছেই থাকবেন। ভুলভ্রান্তি হলে- পাঞ্জাবির হাতা গোটাবেন,আর বলবেন-“ ভয় কি? আমি তো আছি।”

আরও পড়ুন: Nusrat Jahan: প্রথমবার প্রকাশ্যে নুসরতপুত্র ঈশান, আলোর উৎসবে সামিল যশরত

‘চৌধুরী ফার্মাসিউটিক্যালস’ ধারাবাহিকের ১৪টা পর্ব দেখানোর পরেই সম্প্রচার বন্ধ হয়ে যায়। তবে সুইমিং পুলে মুনমুন-সুব্রতর রোম্যান্স ঝড় তুলেছিল বঙ্গ জীবনে।  

আরও পড়ুন: Jeet Ganguly: দীপাবলির উপহার, জিতের গাওয়া প্রথম ভক্তিগীতি 'তারা তুই'

সুদীপা চট্টোপাধ্যায় (Sudipa Chatterjee) আরও জানান, অগ্নিদেব চট্টোপাধ্য়ায়ের (Agnidev Chatterjee) ছাড়া আর কেউ সুব্রত মুখোপাধ্যায়কে অভিনয়ে রাজি করাতে পারেনি। তবে সেজন্য নাকি তিনি রাজীব গান্ধীর থেকে অনুমতি নিয়েছিলেন। শেষে তিনি লেখেন, "কত স্মৃতি, কত আড্ডা, কত গল্প- সব মাথার ভেতর গুলিয়ে যাচ্ছে। চোখটা বারবার ঝাপসা হয়ে আসছে। তবু কাঁদবো না। আমার বিশ্বাস আপনি কোথাও যাননি। ভয় করলেই- পাশে পাবো।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.