Subhashree Ganguly: 'মোমবাতি নয়, ধর্ষককে জ্বালাও', এবার দোষীদের 'মৃত্যু'র পক্ষে সওয়াল শুভশ্রীর...

Kolkata Doctor Rape And Murder Case: আর জি করে চিকিত্‍সকের ধর্ষণ ও খুনের ঘটনায় দোষীদের শাস্তি চেয়ে পথে নেমেছেন বাংলার অসংখ্য সাধারণ মানুষ, পথে নেমেছেন তারকারাও। ১৪ অগাস্ট মেয়েদের রাত দখলে পথে নেমেছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্য়ায়, এর পরেও মিছিলে হেঁটেছেন তিনি। এবার ধর্ষকদের মৃত্যুর পক্ষে সওয়াল করলেন নায়িকা। 

Updated By: Aug 28, 2024, 04:10 PM IST
Subhashree Ganguly: 'মোমবাতি নয়, ধর্ষককে জ্বালাও', এবার দোষীদের 'মৃত্যু'র পক্ষে সওয়াল শুভশ্রীর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর-কাণ্ড (R G Kar Incident) নিয়ে উত্তাল বাংলা। শুধু বাংলাই নয়, প্রতিবাদের ঝড় আছড়ে পড়েছে গোটা দেশে এমনকী বিদেশেও। আর জি করে চিকিত্‍সকের ধর্ষণ ও খুনের ঘটনায় দোষীদের শাস্তি চেয়ে পথে নেমেছেন বাংলার অসংখ্য সাধারণ মানুষ, পথে নেমেছেন তারকারাও। ১৪ অগাস্ট মেয়েদের রাত দখলে পথে নেমেছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্য়ায় (Subhashree Ganguly), শুধু তাই নয় পরবর্তীতে টলিউডের মিছিলেও স্লোগান দিতে দেখা যায় তাঁকে। এবার ধর্ষকদের পুড়িয়ে শাস্তি দেওয়ার কথা বললেন নায়িকা। 

আরও পড়ুন- Swastika Mukherjee: 'বহু খেটে খাওয়া মানুষের আয় নির্ভর করে', দুর্গাপুজো বয়কটের বিরোধিতায় স্বস্তিকা...

আরজি করে ঘটে যাওয়া নৃশংস ঘটনার প্রতিবাদে সদ্য মুক্তি পাওয়া তাঁর ছবি 'বাবলি'-র প্রচারও বন্ধ রেখেছেন শুভশ্রী। সোশ্যাল মিডিয়ায় একের পর এক পোস্ট করে যাচ্ছেন তিনি। শুভশ্রীর স্বামী রাজ চক্রবর্তী শাসক দলের বিধায়ক, সেই কারণে নেটপাড়ায় বারংবার কটাক্ষের মুখেও পড়তে হচ্ছে তাঁকে। তবে চুপ করে থাকেননি শুভশ্রী। একের পর এক পোস্টে জারি রেখেছেন তাঁর প্রতিবাদ। 

সোমবার শুভশ্রী তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে একটি পোস্ট দিয়েছেন। সেই পোস্টে হিন্দি ভাষায় লেখা কয়েক লাইন, যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, "একবার মোমবাতির জায়গায় ধর্ষককে জ্বালিয়ে দেখো। হয়তো ধর্ষণের ঘটনা কমে যাবে। প্রত্যেকবার মেয়েরাই জ্বলবে, সেটা তো হওয়া উচিত নয়।"

সম্প্রতি নিজের লেখা একটি কবিতা পোস্ট করেছেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। নায়িকা লেখেন‘শাস্তি চাই! শাস্তি চাই! দৃষ্টান্তমূলক শাস্তি চাই!' এমনকী নিয়ম ভাঙা ও রীতি না মানার কথা তুলে ধরে প্রশ্ন করেন সংস্কার ধরে রাখার সব দায়িত্ব কী শুধু মেয়েদের? ছেলেরা তাহলে করবে কী? অভিনেত্রী লেখেন, ‘নিয়মে এবার বাঁধবো ওদের / যারা কুড়ে কুড়ে খেয়েছে মোদের।/ অনেক হয়েছে নোংরামি, অনেক করেছ পাপ/ তাও নেই কোনো অনুতাপ/ তাই তো ফেসবুকে পোস্ট এর বন্যা / আমরা নাকি পতিতা/ আমরা নাকি নষ্টা/ দেখ এবার গড়বে দুনিয়া/ যেখানে বাপকেও ছাড়ে না পাপ’।

আরও পড়ুন- Nabanna Abhijan: নৈরাজ্যের নবান্ন অভিযান! ছাত্রের নামে এরা কারা? ক্ষোভে ফুঁসছেন রাতদখলের তারকারা...

তিনি তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তীর স্ত্রী। তাঁকেও  নানা সময়ে দেখা গেছে সরকারি মঞ্চে, তবে সবকিছুর উর্দ্ধে তিনি একজন নারী ও এক কন্যাসন্তানের মা। সেই কারণেই অরাজনৈতিক হয়ে পথে নেমেছেন তিনি। তবে সোশ্যাল মিডিয়ায় কবিতা পোস্ট করার পরেই ধেয়ে আসে বিরূপ মন্তব্য। তবে সেসবকে পাত্তা না দিয়ে নিজের মতো করেই প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন শুভশ্রী। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.