Dawshom Awbotaar: বয়স কমেছে প্রসেনজিতের, যীশুর চোখে মোটা চশমা, প্রকাশ্যে সৃজিতের ‘দশম অবতার'-এর ফার্স্টলুক

Dawshom Awbotaar: কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছিল লোগো, এবার প্রথম পোস্টার প্রকাশ্যে আনলেন সৃজিত মুখোপাধ্যায়। তাঁর পুজোর ছবি দশম অবতার। এই ছবিতে চার মুখ্য চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত, জয়া আহসান ও অনির্বাণ ভট্টাচার্য।

Updated By: Oct 11, 2023, 05:15 PM IST
Dawshom Awbotaar: বয়স কমেছে প্রসেনজিতের, যীশুর চোখে মোটা চশমা, প্রকাশ্যে সৃজিতের ‘দশম অবতার'-এর ফার্স্টলুক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ ১২ বছর পর ফের পর্দায় ফিরছেন বাইশে শ্রাবণের প্রবীর রায়চৌধুরী। সৌজন্যে সৃজিত মুখোপাধ্যায়(Srijit Mukherji)। পয়লা বৈশাখে একাধিক ছবির ঘোষণা করে এসভিএফ ও জিও স্টুডিয়োজ। সেই তালিকায় সবচেয়ে চমকপ্রদ নাম ছিল ‘দশম অবতার’(Dawshom Awbotaar)। যেখানে শেষ হয়েছিল বাইশে শ্রাবণ, সেই বসুবাটীতেও সম্প্রতি লঞ্চ হয় ‘দশম অবতার’-এর লোগো। হাজির ছিল গোটা টিম। এবার নেটপাড়ায় প্রকাশ্যে এল এই ছবির প্রথম অফিসিয়াল মোশন পোস্টার ও ছবিতে চার মুখ্য চরিত্রের লুক।

আরও পড়ুন- Sonali Chowdhury: ‘তিনটে বউয়ের গল্প না থাকলেই TRP কম, সিরিয়াল বন্ধ…’, আক্ষেপ সোনালির, এবার সঞ্চালনায় অভিনেত্রী...

পোস্টারে দেখা গেল প্রসেনজিৎ(Prosenjit Chatterjee), যীশু(Jisshu U Sengupta), জয়া আহসান(Jaya Ahsan) ও অনির্বাণের(Anirban Bhattacharya) চেহারার খন্ড চিত্র। তাঁদের খন্ডচিত্রের চারপাশে ভেসে উঠল বিষ্ণুর দশ অবতার তথা মৎস্য (মাছরূপে সত্যযুগে অবতীর্ণ), কূর্ম (কচ্ছপের রূপে সত্যযুগে অবতীর্ণ), বরাহ (বন্য শূকর রূপে সত্যযুগে অবতীর্ণ), নৃসিংহ (অর্ধনরসিংহরূপে সত্যযুগে অবতীর্ণ), বামন  ( খর্বকায় বামনের রূপে ত্রেতাযুগে অবতীর্ণ), পরশুরাম (পরশু অর্থাৎ কুঠারধারী রামের রূপে ত্রেতাযুগে অবতীর্ণ), রাম (অযোধ্যার যুবরাজ ও রাজা রূপে ত্রেতাযুগে অবতীর্ণ), কৃষ্ণ (দ্বাপরযুগে জ্যেষ্ঠভ্রাতা বলরামের সঙ্গে অবতীর্ণ), বুদ্ধ (কলিযুগে বিষ্ণুর নবম অবতার হিসেবে অবতীর্ণ), কল্কি - এই ভবিষ্যৎ অবতার কলিযুগের শেষ পর্বে অবতীর্ণ হবেন বলে মনে করা হয়)-র ছবি। নেপথ্যে শোনা গেল ওম ধ্বনি।

পুরাণ অনুসারে বিষ্ণুর দশম অবতার হলেন কল্কি, যিনি এই কলিযুগের শেষে অবতীর্ণ হবেন। গল্পেও কি সেই মাইথোলজির ছোঁয়া রেখেছেন সৃজিত? লোগোতেই ছিল তার আভাস। সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবি আসলে তাঁর কপ ইউনিভার্সের দুই জনপ্রিয় ছবি ‘বাইশে শ্রাবণ’ ও ‘ভিঞ্চিদা’-র প্রিক্যুয়েল।  এই ছবিতে প্রথমে অভিনয় করার কথা ছিল শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের। তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় এই চরিত্রের অফার যায় জয়া আহসানের কাছে। 

আরও পড়ুন- Salil Chowdhury: মঞ্চে ফের একসঙ্গে সলিল-হেমন্ত-লতা-সন্ধ্যা, সৌজন্যে দেবজ্যোতি মিশ্র...

সৃজিতের ছবিতে অনেকদিন পর দেখা যাবে যীশু সেনগুপ্তকে। এবার সৃজিতের কপ ইউনিভার্সে পা রাখছেন যীশু। এই প্রথম মিলে মিশে যাবে সৃজিতের কপ ইউনিভার্স। সেখানে একদিকে যেমন থাকছেন ‘বাইশে শ্রাবণ’-এর প্রবীর রায়চৌধুরী তথা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ‘ভিঞ্চি দা’-র ডিসিডিডি পোদ্দার তথা অনির্বাণ ভট্টাচার্য। এই ছবিতে সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন অনুপম রায়। ব্যাকগ্রাউন্ড স্কোর ইন্দ্রদীপ দাশগুপ্তর। ছবির ডিওপি সৌমিক হালদার। বাইশে শ্রাবণের গান ছিল তুমুল জনপ্রিয়। সেই মতো এই ছবিতেও থাকছে অনুপম রায়ের সুরে রূপম ইসলামের গান। সম্প্রতি শেষ হয়েছে ছবির শ্যুটিং। পুজোয় মুক্তি পেতে চলেছে ‘দশম অবতার’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.