Sourav Ganguly Birthday: 'তুমি আমাদের গর্ব ছিলে, আছ, থাকবে', সৌরভকে লিখলেন প্রসেনজিৎ

সৌরভ তো শুধু একজন ক্রিকেটার নন, তিনি বাঙালির স্পর্ধা।  বিতর্কিত, ক্ষতবিক্ষত ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অধিনায়কের ভূমিকায় তিনি এসেছিলেন বলেই, একদিন বদলে গিয়েছিল 'ভারত' নামক দেশটির ক্রিকেট-দর্শন। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jul 8, 2022, 09:11 PM IST
Sourav Ganguly Birthday: 'তুমি আমাদের গর্ব ছিলে, আছ, থাকবে', সৌরভকে লিখলেন প্রসেনজিৎ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'গোটা ভারতবর্ষ উঠে দাঁড়িয়েছে এত রাতে/ধর্ম ভুলে, জাতি ভুলে, দাঙ্গা ভুলে/বলটা কোথায় গিয়ে পড়ল একটু দেখবে বলে।' সুবোধ সরকারের সেই বিখ্যাত কবিতা 'বেহালার ছেলেটা'। বাংলার আন্তর্জাতিক তারকা সৌরভ গঙ্গোপাধ্যায়কে(Sourav Ganguly) নিয়ে লেখা এই কবিতা শুক্রবার ফিরিয়ে দিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়(Prosenjit Chatterjee), উপলক্ষ্য মহারাজের জন্মদিন। 

সৌরভ তো শুধু একজন ক্রিকেটার নন, তিনি বাঙালির স্পর্ধা।  বিতর্কিত, ক্ষতবিক্ষত ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অধিনায়কের ভূমিকায় তিনি এসেছিলেন বলেই, একদিন বদলে গিয়েছিল 'ভারত' নামক দেশটির ক্রিকেট-দর্শন। প্রায় নুইয়ে পড়া ঘাড় ফের তুলে দাঁড়ানোর সাহস এসেছিল ফিরে। নতুন করে শ্বাস নিয়েছিল বিদেশের মাটিতে চোখ চোখ রেখে লড়ার বিশ্বাস। তিনি লর্ডসের ব্যালকনিতে গেঁথে যাওয়া জার্সি-খোলা ঔদ্ধত্য। তিনি বলের গায়ে 'বাপি বাড়ি যা' ঠিকানা লিখে দেওয়া আত্মবিশ্বাস। তরুণের স্বপ্ন তিনি, জনগণমনের অধিনায়ক, তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়। 

শুক্রবার লন্ডনে ৫০তম জন্মদিন কাটাচ্ছেন সৌরভ। সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সৌরভের জন্মদিন সেলিব্রেশনের ছবি। তাঁকে শুভেচ্ছায় ভরিয়ে দিচ্ছেন তারকা থেকে শুরু করে অনুরাগীরা। সৌরভের বিভিন্ন ম্যাচের ক্লিপিংস জুড়ে একটি ভিডিয়ো বানিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়। সেই ভিডিয়োর নেপথ্যে বাজছে ঋতুপর্ণ ঘোষের কন্ঠে সুবোধ সরকারের সেই কবিতা। পাশাপাশি এই ভিডিয়োর শেষে সৌরভকে শুভেচ্ছা জানিয়েছেন প্রসেনজিৎ। ক্যাপশনে লেখা, 'তুমি আমাদের গর্ব ছিলে, আছো, থাকবে'।

আরও পড়ুন: Raj-Subhashree : গন্তব্য জামাইকা, যুবানকে নিয়ে নীল সমুদ্রে ডুব রাজ-শুভশ্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.