ছোট বাচ্চা নিয়ে হাঁটছেন পরিযায়ী শ্রমিকরা, ওই ছবি দেখে নিজেকে সামলাতে পারেননি সোনু

নিজে উদ্যোগ নিয়েই সরকারের সঙ্গে কথা বলতে শুরু করেন বলে জানান অভিনেতা 

Edited By: জয়িতা বসু | Updated By: May 29, 2020, 02:01 PM IST
ছোট বাচ্চা নিয়ে হাঁটছেন পরিযায়ী শ্রমিকরা, ওই ছবি দেখে নিজেকে সামলাতে পারেননি সোনু

নিজস্ব প্রতিবেদন : মাইলের পর মাইল খালি পেটে হাঁটছেন। খিদে, তৃষ্ণা নিয়ে মাইলের পর মাইল হেঁটে যাচ্ছেন ছোট ছোট বাচ্চাদের নিয়ে।  ওই ছবি দেখার পর নিজেকে আর সামলে রাখতে পারেননি। তখনই সিদ্ধান্ত নেন, পরিযায়ী শ্রমিকদের জন্য কিছু করার। সেই ভাবনাকে বাস্তব রূপ দিতে নিজে উদ্যোগী হয়ে বিভিন্ন রাজ্যের সরকারের সঙ্গে কথা বলতে শুরু করেন এবং পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরত পাঠানোর করেন ব্যবস্থা।  সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাতকারে এমনই জানান সোনু সুদ। 

আরও পড়ুন : 'সোনু সুদ শ্রীবাস্তব', অভিনেতার নামে সন্তানের নামকরণ করলেন পরিযায়ী শ্রমিক

তিনি বলেন, যাঁরা আমাদের বাড়ি তৈরি করেন, অফিস তৈরি করে দেন, যাঁরা তৈরি করেন, তাঁদের জন্য কেউ এগিয়ে আসবে না, তা হয় না। প্রত্যেকের জন্য যাঁরা ভাবেন, তাঁদের জন্য কেউ ভাববেন না, তা হয় না। সেই চিন্তাভাবনা থেকেই পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য বাসের ব্যবস্থা করছেন বলে জানান সোনু সুদ। শুধু তাই নয়, পরিযায়ী শ্রমিকদের সাহায্য করার জন্য ঈশ্বর হয়তো তাঁকে পাঠিয়েছেন বলেও আবেগপ্রবণ হয়ে পড়েন বলিউড অভিনেতা।

পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করার পাশাপাশি এই মহামারীর মধ্যে তাঁরা যেন মাস্ক পরেন, নিরাপদে থাকেন, সেই সচেতনতাও প্রচার করছেন সোনু। সেই কারণে রাস্তায় নেমে সব সময় নিজের সঙ্গে সুরক্ষার সমস্ত সরঞ্জাম কাছে রাখছেন বলেও জানান সোনু সুদ। দেশের প্রত্যেকটি মানুষ যদি সচেতন হন, তবেই করোনার মতো মহামারীর ছোবল থেকে নিজেদের সুরক্ষিত করা যাবে বলেও মন্তব্য করেন সিম্বা অভিনেতা।

.