অপেক্ষা শেষ, আগামী সপ্তাহেই নন্দনে দেখানো হবে 'সহজ পাঠের গপ্পো'

রণিতা গোস্বামী

Updated By: Dec 2, 2017, 03:35 PM IST
অপেক্ষা শেষ, আগামী সপ্তাহেই নন্দনে দেখানো হবে 'সহজ পাঠের গপ্পো'

রণিতা গোস্বামী

সাফল্যের ঘোড়া ছুটছেই। অপেক্ষার অবসান ঘটিয়ে আগামী সপ্তাহ থেকে নন্দনে দেখানো হবে জাতীয় পুরস্কার প্রাপ্ত ছবি 'সহজ পাঠের গপ্পো'। এমনটাই জানিয়েছেন পরিচালক মানস মুকুল পাল।

নন্দনে চালানোর উপযুক্ত নয় বলে গত সেপ্টেম্বরে 'সহজ পাঠের গপ্পো' ছবিটি দেখাতে অস্বীকার করেছিল নন্দন কর্তৃপক্ষ। ৮ সেপ্টেম্বর সিনেমাটি মুক্তি পায়। আর তার মাত্র দু'দিন আগে ৬ সেপ্টেম্বর নন্দন কর্তৃপক্ষ জানিয়ে দেয় 'সহজ পাঠের গপ্পো' নন্দনে চালানো হবে না। শুধু নন্দনই নয়, পুজোয় মুক্তি পাওয়া হাজারও সিনেমার মাঝে প্রেক্ষাগৃহ-গুলিতে এক কোণে পড়ে থাকতে হয় শ্রেষ্ঠ শিশুশিল্পীর জাতীয় পুরস্কার পাওয়া ছবিটিকে। ভাল ছবির করুণ পরিণতি দেখে সোচ্চার হয় টলিউড। সমস্ত প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষকে ছবিটি প্রদর্শনের অনুরোধ জানানো হয় শিল্পী ও কলাকুশলীদের সংগঠনের তরফে। তবে পরিচালক জানিয়েছেন ছবিটি নন্দন-১ এ প্রদর্শনের জন্য তাঁদের সাহায্য করেছেন মন্ত্রী অরূপ বিশ্বাস ও বিশিষ্ট সাংবাদিক গৌতম ভট্টাচার্য।

'সহজ পাঠের গপ্পো'র পাশে দাঁড়ান শিবপ্রসাদ মুখোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মতো অভিনেতারা। তাঁরাই ছবির স্পেশাল স্ক্রিনিং-এর ব্যবস্থা করেন। বহু মানুষের ভালোবাসা ও প্রশংসা কুড়ায় সিনেমাটি। অনেকেই আবার সিনেমাটির দেখানোর অনুরোধ করে সোশ্যাল সাইটে লেখালিখিও করছেন। প্রায় প্রতিদিনই হাউজফুল ছিল হলগুলি।

ইতিমধ্যে প্রেক্ষাগৃহে সেঞ্চুরির দোরগোড়ায় 'সহজ পাঠের গপ্পো'। টানা ১৩তম সপ্তাহে প্রেক্ষাগৃহে রমরমিয়ে চলছে গোপাল - ছটুর কিস্সা। এর পরই মত বদলায় নন্দন কর্তৃপক্ষ। সিদ্ধান্ত হয়েছে, আগামী সপ্তাহ থেকে নন্দনে-১-এই দেখানো হবে সহজ পাঠের গপ্পো। 

.