যে সিনেমার সবটাই 'টোকা', তাই 'ব্যান' ইউ টিউবে

ফারহা খানের বর। আর ফ্লপ সিনেমা নির্মাতা। এতদিন শিরিষ কুন্দরকে এমনভাবেই চিনত দেশ। কিন্তু কত দিন আগে কৃতি নামের এক শর্ট ফিল্ম বানিয়ে সবাইকে চমকে শিরিষ। তাঁর পরিচালিত ‘কৃতি’ বেশ প্রশংসা কুড়োচ্ছিল সব মহল থেকেই। মনোজ বাজপেয়ী, রাধিকা আপ্তে অভিনেতী এই শর্ট ফিল্মকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ধন্য ধন্য পড়ে যায়। অনেকেই বলতে শুরু করেছিলেন, শিরিষ এতদিনে তার জাত চেনালেন।

Updated By: Jun 30, 2016, 11:39 AM IST
যে সিনেমার সবটাই 'টোকা', তাই 'ব্যান' ইউ টিউবে

ওয়েব ডেস্ক: ফারহা খানের বর। আর ফ্লপ সিনেমা নির্মাতা। এতদিন শিরিষ কুন্দরকে এমনভাবেই চিনত দেশ। কিন্তু কত দিন আগে কৃতি নামের এক শর্ট ফিল্ম বানিয়ে সবাইকে চমকে শিরিষ। তাঁর পরিচালিত ‘কৃতি’ বেশ প্রশংসা কুড়োচ্ছিল সব মহল থেকেই। মনোজ বাজপেয়ী, রাধিকা আপ্তে অভিনেতী এই শর্ট ফিল্মকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ধন্য ধন্য পড়ে যায়। অনেকেই বলতে শুরু করেছিলেন, শিরিষ এতদিনে তার জাত চেনালেন।

কিন্তু এই প্রশংসা বেশিদিন টিকল না শিরিষের কপালে। তাঁর এই ছবির বিষয়বস্তু নাকি ‘টোকা’ হয়েছে একটি নেপালি সিনেমা থেকে। এমনটাই অভিযোগ জানিয়েছিলেন আর এক পরিচালক অনিল নিউপেন৷ তাঁর দাবি, তাঁর পরিচালিত শর্ট ফিল্ম ‘বব’ থেকে ‘টোকা’ হয়েছে ‘কৃতি’। ‘কৃতি’র ডায়লগও নাকি টোকা হয়েছে 'বব' থেকেই। পরে দেখা যায় শুধু ১৮ মিনিটের শর্টফিল্মটা নয়, এর পোস্টারটাও এক জাপানি সিনেমার নকল (দেখুন ছবিতে)।

ইউ টিউবে টোকা জিনিস কখনই আপলোড করা যায় না। অভিযোগ যাচাই করার পর তা সত্য়ি প্রমাণিত হলে ব্যবস্থা নেয় ইউ টিউব। দেখা যায় ‘কৃতি’ দেখার জন্য ইউটিউবে ক্লিক করতেই দেখা যায় ভিডিওটি তুলে নেওয়া হয়েছে৷ ভিডিওটির পরিবর্তে স্ক্রিনে লেখা রয়েছে, ‘এই ভিডিওটি আর পাওয়া যাবে না অনিল নিউপেনের কপিরাইট দাবির জন্য৷’ এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন শিরিষ কুন্দর। প্রতিবাদে তিনি টুইট করে বলেন, যাঁরা সত্যিটাকে জানতে চান প্রকৃত তথ্যের মধ্যেই তা খুঁজে নেবেন৷ ক্ষোভে সরব হন ফারহা খানও। শিরিষ-ফারহার দাবি কৃতি মোটেও টোকা নয়, বড়জোড় বব থেকে অনুপ্রাণিত বলা যায়। এখানেই উঠছে প্রশ্ন। বলিউডে টোকা সিনেমা কম নেই। কিন্তু শিরিষ একেবারে টোকার জন্য একেবারে ভুল জায়গা নির্বাচিত করেছেন। শর্ট ফিল্মের আসল বাজার হল ইউ টিউব। আর ইউ টিউবে টোকাটুকির বিশেষ জায়গা থাকে না।

 

 

Tags:
.