'চলতা ফিরতা কম্পিউটার' গণিতবিদ 'শকুন্তলা দেবী'র সঙ্গে আলাপ করালো ছবির ট্রেলার

 সেই 'চলতা ফিরতা' কম্পিউটার, গণিতবিদের সঙ্গে আলাপ করালো 'শকুন্তলাদেবী'র ট্রেলার।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 15, 2020, 04:25 PM IST
 'চলতা ফিরতা কম্পিউটার' গণিতবিদ 'শকুন্তলা দেবী'র সঙ্গে আলাপ করালো ছবির ট্রেলার

নিজস্ব প্রতিবেদন : চলতে ফিরতে মুখে মুখে অঙ্ক করে ফেলেন। কম্পিউটারও ভুল করতে পারে, তবে শকুন্তলা দেবীর ভুল হয়না। সেকথা জোর দিয়ে বলতেও পারেন, বলেন, 'কম্পিউটার ভুল বলছে আমি নয়'। তাঁর কথায় অঙ্কে কোনও নিয়ম নেই, এটা একটা ম্যাজিক। ছোট থেকে অঙ্ক করাটা তাঁর কাছে যেন কোনও ব্যাপারই নয়। সেই 'চলতা ফিরতা' কম্পিউটার, গণিতবিদের সঙ্গে আলাপ করালো 'শকুন্তলাদেবী'র ট্রেলার।

বুধবারই প্রকাশ্যে এসেছে ভারতের প্রথম মহিলা গণিতবিদ 'শকুন্তলা দেবী'র ট্রেলার। যেখানে শকুন্তলাদেবীর ভূমিকায় ধরা দিয়েছেন বিদ্যা বালান। 
মাত্র ৫ বছর বয়সেই ১৮ বছরের ছাত্রর অঙ্ক করে ফেলেছিলেন এই শকুন্তলা দেবী। গণিতে বিশেষ দক্ষতা ছিল তাঁর। ১৯৮২ সালে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের সংস্করণে স্থান অর্জন করেছিলেন তিনি। সেই শকুন্তলা দেবীর গল্পই উঠে এসেছে ছবির ট্রেলারে। পাশাপাশি, ট্রেলারে দেখা গেল শকুন্তলা দেবীর ব্যক্তিগত জীবনও, স্বামী, সংসার, মেয়ে, পারিবারিক জীবনে নানা ওঠাপড়ার গল্প বলতে চলেছে এই ছবি। ট্রেলারে শকুন্তলা দেবীর স্বামীর ভূমিকায় ধরা দিলেন যীশু সেন ও মেয়ের ভূমিকায় সানা মালহোত্রা।

আরও পড়ুন-পোষ্যের কামড় খেয়ে তড়িঘড়ি হাসপাতালে রণবীর কাপুর

আরও পড়ুন-সুশান্ত-সঞ্জনার রোম্যান্সে রঙিন 'দিল বেচার'র গান 'তারে গিন'

বিদ্যার সঙ্গে কাজ করা প্রসঙ্গে যীশু সেনগুপ্ত বলেন, ''বিদ্যার সঙ্গে কাজ করাটা সবসময়ের জন্য মজার। ছবির সেটে আমরা একেবারেই বোর হই নি।'' অনু মেনন প্রসঙ্গে যীশু বলেন, ''অনুর সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও বেশ ভালো। ওনার কাছে এই ধারনাটা বেশ স্পষ্ট, যে উনি কী চান'' প্রসঙ্গত, আগামী ৩১ জুলাই OTT প্লার্টফর্ম আমাজন প্রাইমে মুক্তি পেতে চলেছে 'শকুন্তলা দেবী' ছবিটি।

.