Shah Rukh Khan: শাহরুখের প্রথম সিনেমা 'দিওয়ানা'? ভুল জানেন, অরুন্ধতী রায়ের ফিল্মে সমকামী চরিত্রও করেছেন বাদশা!

Shah Rukh Khan: বলিউডের 'বাদশা' শাহরুখ খানের প্রথম সিনেমা কি জানেন? সদ্য প্রকাশ্যে এসেছে সেই বহু পুরোনো সিনেমার একটি ভিডিও ক্লিপ। যেখানে দেখা যাচ্ছে শাহরুখ..

Updated By: Sep 11, 2024, 07:14 PM IST
Shah Rukh Khan: শাহরুখের প্রথম সিনেমা 'দিওয়ানা'? ভুল জানেন, অরুন্ধতী রায়ের ফিল্মে সমকামী চরিত্রও করেছেন বাদশা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঝুমে যো পাঠান! এখনও আসমুদ্র হিমাচল তাঁর টোল পড়া হাসিতে বিভোর, এখনও তিনি হাত ছড়িয়ে দাঁড়ালে তাতে ঝাঁপিয়ে পড়তে চায় কত তরুণী দিল! তবে তারও পথ চলা শুরু হয়েছিল একটি ছোট চরিত্র থেকেই। এবং সেটাও কার ছবি? অরুন্ধতী রায়ের! হ্যাঁ, বুকার-বিজয়ী অরুন্ধতী রায় লিখেছিলেন 'ইন হুইচ অ্যানি গিভস ইট দোজ ওয়ান্স' নামের এক অনন্য সিনেমা। সেখানেই একটি ছোট চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। সেই প্রায় বিস্মৃতির অতলে চলে যাওয়া সিনেমারই একটি ছোট ভিডিও ক্লিপ সদ্য প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা যাচ্ছে শাহরুখকে এক আজব লুকে। এবং চমকের বিষয়টি হল, বাচ্চা বাদশা এখানে সমকামী! 

 

এই সিনেমাটি পরিচালনা করেছেন অরুন্ধতী রায়ের প্রাক্তন স্বামী প্রদীপ কিষান। ছবিটির মূল চরিত্রে এক কল্পনাবিলাসি ছাত্র। নাম তার আনন্দ গ্রোভার বা অ্যানি। এই চরিএটিতে অর্জুন রায়না অভিনয় করেছিলেন। এই ছবিতে লেখিকা অরুন্ধতীকে আনন্দের বান্ধবী  'বোহেমিয়ান রাধার' চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল। এছাড়াও এখানে অভিনয় করেছিলেন রোশন শেঠ, ঋতুরাজ সিং এবং চারবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত মনোজ বাজপেয়ী। ১৯৮৯ সালে এই ছবিটি মুক্তি পায়। ৭০-এর দশকের শেষের দিকে দিল্লির ছাত্রদের জীবনের একঝলক এই ছবিতে তুলে ধরা হয়েছে। প্রদীপ কিষান পরিচালিত এই ছবি 'ইন হুইচ অ্যানি গিভস ইট দোজ ওয়ান্স' দুটি জাতীয় পুরস্কার পেয়েছে একটি সেরা চিত্রনাট্য়ের জন্য় এবং আরেকটি  ইংরেজিতে 'সেরা ফিচার ফিল্ম'-এর জন্য়। 

আরও পড়ুন, Kabir Suman | Mamata Banerjee: 'মমতা ভুল করেছেন, তবে যারা এক মহিলাকে চটিবুড়ি বলছে তারাও...'

এই সিনেমার এক বছর আগে জনপ্রিয় টিভি সিরিয়াল 'ফৌজি' দিয়ে শাহরুখ খান টিভিতে আত্মপ্রকাশ করেছিলেন। এরপরে তিনি টিভি সিরিয়াল 'উমিদ' এবং 'ওয়াগলে কি দুনিয়া'-তে ছোটখাটো চরিত্রে অভিনয় করেন। তারপরেই আজিজ মির্জার 'সার্কাস' সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাকে।

আরও পড়ুন, Malaika Arora's Father: ছাদ থেকে ঝাঁপ, আত্মহত্যা মালাইকার বাবার! পৌঁছলেন আরবাজ...

এখন বিশ্বের সবচেয়ে বড় চলচ্চিত্র তারকাদের মধ্য়ে একজন হলেন শাহরুখ খান এবং সবচেয়ে ধনীও একজন মানুষ। এখন তার একটি নিজস্ব প্রোডাকশন হাউসও রয়েছে যার নাম 'রেড চিলিজ এন্টারটেইনমেন্ট'। তবে এখন যিনি বলিউডের 'বাদশা' হয়ে হিন্দি সিনেমা জগতে রীতিমতো রাজ করছেন, এখনও একের পর এক সুপারহিট সিনেমা উপহার দিয়ে চলেছেন দর্শকদের! তার এই 'বাদশাহ' হয়ে ওঠার পথও শুরু হয়েছিল ছোট চরিত্র থেকেই। এই সদ্য প্রকাশ্যে আসা ভিডিও তার সেই ছোট অভিনেতা থেকে 'বাদশাহ' হয়ে ওঠার জার্নির কথাই সকলকে মনে করিয়ে দিয়েছে এবং একইসাথে অনুপ্রানিত করেছে। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.