Pathaan worldwide box office collection day 1: প্রথমদিনে ১০০ কোটির বেশি আয়! বক্স অফিসে নয়া ইতিহাস লিখল ‘পাঠান’

Pathaan worldwide box office collection day 1: ছবির মুক্তির সঙ্গে সঙ্গেই বোঝা গেছে যে, এই শাহরুখকে ধরা মুশকিলই নয়, নামুমকিন। অপ্রতিরোধ্য, অবিশ্বাস্য, যেকোনও বিশেষণই যেন কম পড়ছে এই ছবির বক্স অফিস কালেকশনের জন্য। শুধুমাত্র ভারতেই নয়, এই ছবি রীতিমতো সুনামি ডেকে এনেছে সারা পৃথিবীতে।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 26, 2023, 07:53 PM IST
Pathaan worldwide box office collection day 1: প্রথমদিনে ১০০ কোটির বেশি আয়! বক্স অফিসে নয়া ইতিহাস লিখল ‘পাঠান’

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অনুমান করা হয়েছিল যে প্রথম দিনেই পাঠান ব্যবসা করতে পারে ৩৫ থেকে ৪০ কোটি টাকা। ট্রেড অ্যানালিস্টরা ভেবেছিলেন যে, প্রথম পাঁচদিনেই এই ছবি ব্যবসা করতে পারে ২০০ কোটি। কিন্তু ছবির মুক্তির সঙ্গে সঙ্গেই বোঝা গেছে যে, এই শাহরুখকে ধরা মুশকিলই নয়, নামুমকিন। অপ্রতিরোধ্য, অবিশ্বাস্য, যেকোনও বিশেষণই যেন কম পড়ছে এই ছবির বক্স অফিস কালেকশনের জন্য। শুধুমাত্র ভারতেই নয়, এই ছবি রীতিমতো সুনামি ডেকে এনেছে সারা পৃথিবীতে। প্রথমদিনে শুধুমাত্র ভারতে পাঠানের বক্স অফিস কালেকশন ৫৪ কোটি টাকা। যা ওপেনিং ডে-তে ভারতীয় ছবির সর্ব সেরা বক্স অফিস কালেকশন। তবে এই ছবির সারা পৃথিবী থেকে অর্জিত একদিনের আয় রীতিমতো ঈর্ষাজনক।

আরও পড়ুন- Pathaan: দেশে আটকে রিলিজ, ‘পাঠান’ দেখতে কলকাতায় বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা...

বক্স অফিস ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী সারা পৃথিবী থেকে এই ছবির প্রথম দিনের নেট আয় ১০০ কোটিরও বেশি। এ যাবৎ ভারতীয় ছবির বক্স অফিসের নিরিখে ইতিহাস রচনা করল পাঠান। এর আগে কোনও ছবিই প্রথম দিনে সারাবিশ্বে ১০০ কোটির বেশি আয় করতে পারেনি। আরআরআর, বাহুবলী টু, কেজিএফ টু-কে অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন শাহরুখ। উত্তর আমেরিকা থেকে এই ছবি আয় করেছে ১২ কোটি টাকার বেশি। গল্ফ থেকে পাঠানের বক্স অফিস কালেকশন ৮ কোটি টাকার বেশি। করোনা পরবর্তী সময়ে গল্ফে এত ভালো ব্যবসা করেনি কোন ছবি।

আরও পড়ুন- Saraswati Puja 2023: বাগদেবীর আরাধনায় ঋতুপর্ণা-কোয়েল থেকে রাজ-শুভশ্রী, রইল বিশেষ দিনের ছবি...

প্রসঙ্গত, ছবি মুক্তির আগেই বেশ কয়েকটি রেকর্ড গড়ে 'পাঠান'। অনলাইন টিকিট বিক্রিতে ইতিহাস গড়েছে এই ছবি। অগ্রিম বুকিংয়ের পরিমাণ-ই ছিল ২০ কোটি। সকাল ৬টার শো থেকে ঐতিহাসিক অগ্রিম বুকিং ভারতীয় সিনেমার বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে এই ছহি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি সারা দেশে ৩৫০০ স্ক্রিনে মুক্তি পায়। এই প্রথম কোনও হিন্দি ছবি একসঙ্গে ১০০টি দেশেও মুক্তি পায়। অ্যাকশন প্যাকড এই স্পাই থ্রিলারে শাহরুখের সঙ্গেই নজর কাড়েন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। বুধবার ছবি মুক্তি পেতেই মুম্বই, দিল্লি, কলকাতা- সহ দেশের সব বড় শহরে 'পাঠান'কে ঘিরে শুরু হয়ে যায় উন্মাদনা। ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার জন্য সিনেমা হলে হাজির হন অগণিত ভক্ত। সোশ্যাল মিডিয়ায় ছবি নিয়ে একের পর এক পোস্ট। যাতে উঠে আসে হলের ভিতরে সিনেমার গান-ডায়লগের সঙ্গে ভক্তদের উন্মাদনার ছবি। বলা বাহুল্য ৪ বছর পরে পর্দায় ফিরে ঝড় তুলেছেন শাহরুখ খান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.