Shah Rukh Khan: পদপিষ্ট হয়ে মৃত্যু! সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তি শাহরুখের

Shah Rukh Khan: ২০১৭ সালে তাঁর ছবি রইস-এর প্রচারে শাহরুখ ও তাঁর গোটা টিম মুম্বই থেকে দিল্লি ট্রেনে গিয়েছিলেন। অভিযোগকারী জিতেন্দ্র মধুভাই সোলাঙ্কি বরোদার ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে একটি ব্যক্তিগত অভিযোগ দায়ের করেছিলেন। 

Updated By: Sep 26, 2022, 08:35 PM IST
Shah Rukh Khan: পদপিষ্ট হয়ে মৃত্যু! সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তি শাহরুখের

Shah Rukh Khan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সালটা ২০১৭, মুক্তি পেয়েছে রইস। ছবির প্রচারে সারা দেশ ঘুরে বেড়াচ্ছেন শাহরুখ খান। সেরকমই ছবির প্রচারে গুজরাট গিয়েছিলেন অভিনেতা। তাঁকে দেখতে ভিড় উপচে পড়েছিল সর্বত্র। লোকাল ট্রেনে চেপে প্রচার চালাচ্ছেন সুপারস্টার। তাঁকে এক ঝলক দেখতে বরোদা স্টেশনে হাজির হয়েছিলেন তাঁর কয়েক হাজার ভক্ত। সেখানেই ভিড়ের মাঝে পদপিষ্ট হয়ে মৃত্যু ঘটে এক ব্যক্তির। সেই ঘটনায় কাঠগড়ায় দাঁড় করানো হয় খোদ শাহরুখ খানকে। এবার সুপ্রিম কোর্টের রায়ে এই মামলা থেকে স্বস্তি পেলেন কিং খান।

আরও পড়ুন: Prosenjit Weds Rituparna: নভেম্বরেই বিয়ে, দিন ঘোষণা প্রসেনজিৎ-ঋতুপর্ণার

বরোদা রেল স্টেশনে পদপিষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু ঘটলে সেই মৃত্যুর জন্য দায়ী করা হয় শাহরুখ খানকে। গুজরাট হাইকোর্ট সেই মামলা বাতিল করে দেওয়ার পর। মামলাকারীরা আবেদন করেন সুপ্রিম কোর্টে। সোমবার সেই মামলা ফের বাতিল করে সুপ্রিম কোর্ট। আপাতত এই ঘটনায় স্বস্তি পান শাহরুখ। জাস্টিস অজয় রাস্তোগি ও জাস্টিস সিটি রবিকুমার শাহরুখের বিরুদ্ধে এই অভিযোগকে কার্যত বাতিল করে দেন। গুজরাট হাইকোর্টের রায়কে পুনরায় ভেবে দেখার প্রয়োজন নেই বলেই মনে করেন বিচারকদ্বয়। ২২ এপ্রিল গুজরাট হাইকোর্ট এই ক্রিমিনাল মামলা থেকে শাহরুখকে মুক্তি দিয়েছিল।

২০১৭ সালে তাঁর ছবি রইস-এর প্রচারে শাহরুখ ও তাঁর গোটা টিম মুম্বই থেকে দিল্লি ট্রেনে গিয়েছিলেন। অভিযোগকারী জিতেন্দ্র মধুভাই সোলাঙ্কি বরোদার ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে একটি ব্যক্তিগত অভিযোগ দায়ের করেছিলেন। তিনি লিখেছিলেন যে, বরোদা স্টেশনে টিশার্ট ও স্মাইলি বল ছুড়েছিলেন শাহরুখ। সেগুলি সংগ্রহ করতেই স্টেশন চত্বরে হুড়োহুড়ি পড়ে যায়। সেখান থেকে পদপিষ্টের পরিস্থিতি তৈরি হয়। গুজরাট হাইকোর্টে এই মামলা বাতিলের আর্জি জানিয়েছিলেন শাহরুখ খান। তদন্তের পরে এই মামলা বাতিল করে দেয় গুজরাট হাইকোর্ট। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিযোগকারী। সোমবার সেই মামলাকেই বাতিল করে দেয় সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন: Jacqueline Fernandez: ২০০ কোটি তছরুপের মামলায় অন্তর্বর্তী জামিন জ্যাকলিনের

প্রসঙ্গত ২০১৭ সালে মুক্তি পায় ‘রইস’। এই ছবি নিয়ে একাধিক মামলায় জড়িয়েছেন শাহরুখ খান। আব্দুল লতিফের জীবন নিয়ে তৈরি এই ছবি। ছবিতে আব্দুল লতিফকে ঠিক ভাবে চিত্রায়ন করা হয়নি, এই অভিযোগ এনে শাহরুখ খান সহ ছবির প্রযোজকদের বিরুদ্ধে ১০১ কোটি টাকা দাবি করে মানহানির মামলা করে লতিফের পরিবার। শাহরুখ খান ও ছবির প্রযোজকদের বিরুদ্ধে দায়ের ১০১ কোটির মানহানির মামলায় নিম্ন আদালতের নির্দেশে অন্তর্বতীকালীন স্থগিতাদেশ জারি করেছে গুজরাট হাইকোর্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.