Pathaan Box Office Collection: ৭ দিনে ৬৩৪ কোটি, এক সপ্তাহের আয়ের নিরিখে সর্বকালের সেরা হিন্দি ছবি ‘পাঠান’!

Pathaan Box Office Collection: এই ছবি সপ্তমদিনে অর্থাৎ মঙ্গলবার নয়া রেকর্ড গড়ল। ভারতে এযাবৎ সবচেয়ে দ্রুত এই ছবি জায়গা করে নিল ৩০০ কোটির ক্লাবে। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ ট্যুইটে জানান যে, বিগত ছয়দিনে ভারতে এই ছবির আয় যথাক্রমে বুধবার (৫৫ কোটি), বৃহস্পতিবার (৬৮ কোটি), শুক্রবার (৩৮ কোটি), শনিবার (৫১.৫০ কোটি) ও রবিবার (৫৮.৫০ কোটি), সোমবার (২৫.৫০ কোটি), মঙ্গলবার (২২ কোটি)।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Feb 1, 2023, 09:17 PM IST
Pathaan Box Office Collection: ৭ দিনে ৬৩৪ কোটি, এক সপ্তাহের আয়ের নিরিখে সর্বকালের সেরা হিন্দি ছবি ‘পাঠান’!

Pathaan Box Office Collection, Shah Rukh Khan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাত্র ৭ দিনেই বক্স অফিস তোলপাড় করে ফেলেছে শাহরুখের ছবি পাঠান। ইতোমধ্যেই সারা বিশ্ব জুড়ে বক্স অফিসে সুনামি ডেকে এনেছে এই ছবি। চার বছর পর পর্দায় ফিরেছেন শাহরুখ খান। গোটা বলিউডই যেন অপেক্ষায় ছিল তাঁর, সেই অপেক্ষার অবসান ঘটতেই ভেঙে চলেছে একের পর এক রেকর্ড। সপ্তমদিনে নয়া রেকর্ড গড়ল এই ছবি। সাতদিনে শুধুমাত্র ভারতে এই ছবির কালেকশন ৩৯৫ কোটি টাকা। এছাড়া সারা বিশ্বে এই ছবির কালেকশন ২৩৯ কোটি টাকা। সব মিলিয়ে মোট ৬৩৪ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। এক সপ্তাহের আয়ের নিরিখে সর্বকালের সেরা হিন্দি ছবি হয়ে উঠেছে ‘পাঠান’। পাশাপাশি সবচেয়ে দ্রুত এই ছবি পার করে ফেলল ৩০০ কোটির ক্লাবে। 

আরও পড়ুন- Hero Alom: ‘সুষ্ঠু ভোট হলে ২ আসনে বিপুল ভোটে জিতব’ আত্মবিশ্বাসী হিরো আলম

এই ছবি সপ্তমদিনে অর্থাৎ মঙ্গলবার নয়া রেকর্ড গড়ল। ভারতে এযাবৎ সবচেয়ে দ্রুত এই ছবি জায়গা করে নিল ৩০০ কোটির ক্লাবে। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ ট্যুইটে জানান যে, বিগত ছয়দিনে ভারতে এই ছবির আয় যথাক্রমে বুধবার (৫৫ কোটি), বৃহস্পতিবার (৬৮ কোটি), শুক্রবার (৩৮ কোটি), শনিবার (৫১.৫০ কোটি) ও রবিবার (৫৮.৫০ কোটি), সোমবার (২৫.৫০ কোটি), মঙ্গলবার (২২ কোটি)। সবমিলিয়ে মঙ্গলবারে সহজেই পাঠান পার করে ফেলে ৩০০ কোটির গন্ডি।

মাত্র সাতদিনে ৩০০ কোটির ক্লাবে নাম লেখালো শাহরুখের পাঠান। দ্বিতীয় স্থানে রইল বাহুবলী ২-এর হিন্দি ভার্সন। এই ছবি ৩০০ কোটি আয় করে দশম দিনে। কেজিএফ২ ১১তম দিনে, দঙ্গল ১৩তম দিনে, সঞ্জু ১৬তম দিনে জায়গা পেয়েছিল ৩০০ কোটির ক্লাবে। সেরা দশের তালিকায় রয়েছে সলমানের সর্বোচ্চ ৩টি ছবি। যেখানে শাহরুখের এই তালিকায় প্রথম ছবি আর আপাতত তিনিই সেরা।

আরও পড়ুন- Mithun Chakraborty Exclusive: ‘প্রজাপতি’র সাফল্যের পর ফের বাংলা ছবিতে মিঠুন...

প্রসঙ্গত, ছবি মুক্তির আগেই বেশ কয়েকটি রেকর্ড গড়ে 'পাঠান'। অনলাইন টিকিট বিক্রিতে ইতিহাস গড়েছে এই ছবি। অগ্রিম বুকিংয়ের পরিমাণ ছিল ২০ কোটি! সকাল ৬টার শো থেকে ঐতিহাসিক অগ্রিম বুকিং ভারতীয় সিনেমার বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে এই ছবি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি সারা দেশে ৩৫০০ স্ক্রিনে মুক্তি পায়। এই প্রথম কোনও হিন্দি ছবি একসঙ্গে ১০০টি দেশে মুক্তি পেল। বলতেই হয়, ৪ বছর পরে পর্দায় ফিরে স্রেফ ঝড় তুলে দিয়েছেন বলিউড কিং শাহরুখ খান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.