ঘন জঙ্গলে বাঘের মুখে শন, মোবাইলে হাড়হিম করা দৃশ্য বন্দি করলেন রিঙ্গো...

Riingo Banerjee: দুর্গম ঘন জঙ্গলে বাঘের মুখে শন। সেই দৃশ্য শ্যুট করতে কঠোর যুদ্ধ পরিচালক রিঙ্গোর। হাড় হিম করা এক সত্যি ঘটনা নিয়ে ওয়েব সিরিজ বানানোর জন্য টানা ২ সপ্তাহ গভীর জঙ্গলে শ্যুট করেন রিঙ্গো সহ গোটা টিম। সেখানেই ঘটে এই দৃশ্য।

Updated By: Jul 26, 2023, 08:04 PM IST
ঘন জঙ্গলে বাঘের মুখে শন, মোবাইলে হাড়হিম করা দৃশ্য বন্দি করলেন রিঙ্গো...

Sean Banerjee, Trina Saha, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পিলভিটের(Pilbhit) জঙ্গলে একের পর এক মানুষের শিকার বাঘ, সত্যিই কি শিকার নাকি তার পেছনে রয়েছে হাড় হিম করা সত্যি। এই দুর্নীতি সামনে আসতেই নড়েচড়ে বসে সরকার। এবার সেই টাইগার কিলিং স্ক্যাম (Tiger Killing Scam) উঠে আসবে নয়া ওয়েব সিরিজ "পিলকুঞ্জ"-এ(Pilkunj)। এবার প্রকাশ্যে অর্ণব রিঙ্গো বন্দ্যোপাধ্যায়ের(Arnab Riingo Banerjee) পরিচালনা ও ঐন্দ্রিলা বন্দ্যোপাধ্যায়ের প্রযোজনায় ক্লিক ওটিটি প্ল্যাটফর্মের আগামী ওয়েব সিরিজ এর প্রথম ঝলক।

আরও পড়ুন- Shakib Khan in Bollywood: এবার বলিউডে বাংলাদেশের সুপারস্টার শাকিব খান, জুটিতে শেহনাজ গিল?

২০১৭ সালে উত্তর ভারতে ঘটে যাওয়া বাস্তব ঘটনার উপর ভিত্তি করে তৈরী একটি সিরিজ। একটি ব্যাঘ্র সংরক্ষণ এলাকার সংলগ্ন ছোট্ট গ্রামে, লাগাতার ভয়াবহ কেলেঙ্কারি ঘটে চলেছিল। প্রায়শই বাঘের হাতে নৃশংস মৃত্যু হতে থাকে বিভিন্ন গ্রামবাসীর। এই ঘটনার প্রেক্ষিতে লুকিয়ে ছিল এক ভয়ানক ও মারাত্মক পরিকল্পনা। সেই পরিকল্পনার সত্য যাচাই করতে সিদ্ধার্থ নামের একজন সাংবাদিক কলকাতা থেকে ছবি তুলতে উৎসাহী এক ব্যাক্তির ছদ্মবেশে ওই গ্রামে যান। এবং ঘটনাচক্রে, তিনি সেই গ্রামের দুষ্কৃতীদের হাতে ধরা পড়েন। জঙ্গলের এই গা ছমছমে সত্যের অনুসন্ধানের অ্যাডভেঞ্চারে, তার দেখা হয় বিদিতা নামের গ্রামীণ স্বাস্থ্য কেন্দ্রের সাথে যুক্ত এক মহিলা ডাক্তারের সঙ্গে। তিনিও রহস্যময় ভাবে জড়িয়ে পড়ে এই দুর্বিসহ অভিসারে।

সিরিজের পর্বে পর্বে থাকতে চলেছে জঙ্গলের আনাচে কানাচে লুকিয়ে থাকে মর্মান্তিক মৃত্যুর ইশারা। পলাতক ও শিকারীর জীবন মরণের দৌড়ে পরতে পরতে জুড়ে থাকা দুর্ধর্ষ ও কঠিন অ্যাকশন। রয়েছে গভীর জঙ্গল ও নদীর মাঝে রোমাঞ্চকর ঘটনাবলী। দলবদ্ধ হয়েও মৃত্যুর অনিবার্য হাতছানি থেকে কী তারা বাঁচতে পারবে? পারবে কী এই দুর্গম গ্রামের বীভৎস নরখাদক রহস্য ফাঁস করতে? সেই সব প্রশ্নের উতত্র নিয়েই অর্ণব রিঙ্গো বন্দ্যোপাধ্যায় পরিচালিত "পিলকুঞ্জ" ।

আরও পড়ুন- Jaya Bachchan | Ranveer Singh: 'আমি কালা নই!' প্রিমিয়ারে পাপারাৎজিদের উপর মেজাজ হারালেন জয়া, সামাল দিলেন রণবীর...

প্রকৃতির প্রতিকূলতা ও কঠিন পরিস্থিতির মধ্যে, সব রকমের বাধা বিপত্তি উপেক্ষা করে দুর্গম জঙ্গলে অনবরত শুটিং করেছে গোটা টিম। মোবাইলেই গভীর জঙ্গলে শ্যুট করেছেন পরিচালক। দুই মুখ্য চরিত্র সিদ্ধার্থ ও বিদিতার চরিত্রে দেখা যাবে শন বন্দ্যোপাধ্যায় ও তৃণা সাহাকে। টানা দুই সপ্তাহ জঙ্গলে শ্যুট করেন তাঁরা। প্রথমবার একসঙ্গে দেখা যাবে শন ও তৃণাকে। সেই আউটডোর শ্যুট ছিল কঠিনতম। জানা যায় যে বহুদিন স্নান করেননি শন, এমনকী খানওনি। কারণ আধমরা একটি চরিত্র যাকে বাঘ খাওয়ার জন্য বাঘের মুখে ছেড়ে যাওয়া হবে, সেই চরিত্র হয়ে উঠতেই শনের এই প্রচেষ্টা।

"পিলকুঞ্জ" সম্পর্কে পরিচালক বলেন, ‘প্রজেক্ট 'টাইগার'- এর ৫০ বছর পূর্তি উপলক্ষে আমার শ্রদ্ধাঞ্জলি। ২০১৭ সালে উত্তর ভারতে, একটি সংরক্ষিত ব্যাঘ্র অভয়ারণ্যে এক ভয়াবহ কেলেঙ্কারীর উদয় হয়। যা দেশের শীর্ষস্থানীয় পদাধিকারীদের পর্যন্ত নাড়া দিয়েছিল। এবং রহস্যজনক ভাবে দেখা গেছিলো, যারা নিজেদের স্বেচ্ছায় অমন ভয়ংকর মৃত্যুবরণ করেছিলেন,  তাঁরা শুধুমাত্র ক্ষতিপূরণের টাকার জন্যে এই আত্মত্যাগ করেছিলেন। সঠিক কোনো তথ্য উন্মোচিত না হওয়া পর্যন্ত... স্বাভাবিকভাবেই এই ঘটনা চক্রের পরিপ্রেক্ষিতে প্রাথমিক স্তরে বাঘের নৃশংস মানুষখেকো আচরণকেই দোষারোপ করা হয়েছিলো। কড়া সরকারি পদক্ষেপের পরবর্তীকালে এই ঘৃণ্য কেলেঙ্কারীটি বন্ধ হয়। কিন্তু অর্থের বিনিময়ে বলিদানের এই রক্ত হিম করা তথ্যগুলি এখনও সেই এলাকার স্মৃতিতে তাজা। আজও স্মৃতিরোমন্থন করে শিউরে ওঠেন, যারা উত্তর ভারতের গ্রামে সেই ভয়াবহ ঘটনাবলীর প্রত্যক্ষদর্শী ছিলেন। এই সবের প্রেক্ষিতে আমি সিদ্ধান্ত নিই এমন ভয়াবহ ঘটনার ওপর চিত্রনাট্য তৈরি করার। আমার এই অভিলাষা কে রূপায়ণ করতে প্রচুর সাহায্য করেছেন ক্লিক পরিবারের সবাই। তাদের সবার কাছে আমি কৃতজ্ঞ। ওনাদের সাথে এটি আমার দ্বিতীয় সিরিজ এর প্রয়াস। একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে এটি আমার সবচেয়ে উল্লেখযোগ্য অভিজ্ঞতাগুলির মধ্যে একটি’।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.