Sayantika Banerjee: ‘গত ১ বছর ধরে অশ্লীল ভাষায় মন্তব্য, ভেবেছিল মহিলা বলে লজ্জায় লুকিয়ে থাকব’, সাইবার ক্রাইমে অভিযোগ সায়ন্তিকার!

Sayantika Banerjee: অভিনেত্রী বলেন, ‘প্রায় এক বছর ধরে ঐ ব্যক্তি ধরে আমার পোস্টে অশালীন ভাষায় মন্তব্য করে। আমরা নানা জায়গায় যাই, নানা ধরনের কাজ করি, একশো জন লোক একশো রকম কমেন্ট করে, মতামত জানায়। কিন্তু মতামত জানানো একরকম আর অশালীন ভাষায় মন্তব্য করা একরকম। কয়েকদিন ধরে অত্যাধিক বাড়াবাড়ি করছে।'

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Mar 2, 2023, 02:43 PM IST
Sayantika Banerjee: ‘গত ১ বছর ধরে অশ্লীল ভাষায় মন্তব্য, ভেবেছিল মহিলা বলে লজ্জায় লুকিয়ে থাকব’, সাইবার ক্রাইমে অভিযোগ সায়ন্তিকার!

Sayantika Banerjee, সৌমিতা মুখোপাধ্যায়: অমিতাভ-শাহরুখ থেকে শুরু করে প্রসেনজিৎ-দেব, যে তারকারা আগে ছিলেন ধরা ছোঁয়ার বাইরে। তবে সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই মুছে যায় সেই দুরত্ব। এখন ফ্যানেদের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখেন তারকারা। কিন্তু সেখানে যেমন তারকাদের জনপ্রিয়তা বেড়েছে সেরকমই মাঝে মাঝে বিপদেও পড়তে হয় তাঁদের। কারণ শুধু ফ্যানেরা নয়, মাঝে মাঝে কারোর প্রতি ঘৃণা উগরে দিতেও দু’বার ভাবেন না নেটিজেনরা। এমনকী অশ্লীল মন্তব্য করতেও পিছপা হয় না তারা। ট্রোল, বডি শেমিং, যৌন মন্তব্য, অশালীন ভাষায় মন্তব্য যেন বেড়েই চলেছে। সেরকমই বিগত প্রায় ১ বছর ধরে এক ব্যক্তি অভিনেত্রী ও তৃণমূল যুব নেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের সোশ্যাল মিডিয়ায় তাঁকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য করে চলেছে। বুধবার ধৈর্য্যের বাঁধ ভাঙে অভিনেত্রীর, সোশ্যাল মিডিয়ায় উগরে দেন ক্ষোভ। এরপরই বৃহস্পতিবার সাইবার ক্রাইমের দ্বারস্থ হন তিনি।

আরও পড়ুন- Trina Saha: ‘আবার বিয়ে’, সাত পাকে বাঁধা পড়ছেন তৃণা, পাত্রও চেনা...

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে সায়ন্তিকার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের করেছি। ডিপার্টমেন্টের অফিসারের সঙ্গে কথা হয়েছে। সমস্ত স্ক্রিনশট, ডিটেলস জমা দিয়েছি। কে এই ব্যক্তি?  তাকে খুঁজে বের করবেন প্রতিশ্রুতি দিয়েছেন। এর শেষ দেখেই ছাড়ব।’ কেন হঠাৎ এই অভিযোগ সায়ন্তিকার?  অভিনেত্রী বলেন, ‘প্রায় এক বছর ধরে ঐ ব্যক্তি ধরে আমার পোস্টে অশালীন ভাষায় মন্তব্য করে। আমরা নানা জায়গায় যাই, নানা ধরনের কাজ করি, একশো জন লোক একশো রকম কমেন্ট করে, মতামত জানায়। কিন্তু মতামত জানানো একরকম আর অশালীন ভাষায় মন্তব্য করা একরকম। কয়েকদিন ধরে অত্যাধিক বাড়াবাড়ি করছে। আমার বাবার নাম তুলেও নানা অশালীন কথা বলে চলেছে। অন্য ফ্যানদেরও আমার হয়ে অকথ্য ভাষায় কমেন্ট করছে’।

আরও পড়ুন- Neymar Ex Girlfriend Natalia: বলিউডে নেইমারের প্রাক্তন! নোরা-জ্যাকুলিনকে টক্কর দিতে তৈরি নাতালিয়া...

সায়ন্তিকা বলেন, ‘যে ভাষায় মন্তব্য করে, তা আমি মুখে আনতে পারব না। এবার মুখ বন্ধ করে রাখলে প্রশ্রয় দেওয়া হবে। ভেবেছিল সেলিব্রিটি, মহিলা তাই হয়তো লজ্জায় মুখ খুলতে পারবে না। কিন্তু আমি কেন লজ্জা পাব?  তার লজ্জা পাওয়া উচিত। তার অসুস্থ মানসিকতার পরিচয় দিচ্ছে। কেউ যদি আমায় ছাগল বা গোরু বলে আমি তো তা হতে পারিনা আর ব্লক করে দেওয়া কোনও সমাধান নয়। এছাড়া আমি আমার কমেন্ট সেকশন থেকে কিছু ডিলিট করি না। আমি চাই, ভালো মন্দ সবটাই সবাই জানুক। কিন্তু এই ব্যক্তি যেটা করেছে সেটা আর প্রশ্রয় দেওয়া উচিত নয় বলে মনে হয়। ব্লক করলে অন্য অ্যাকাউন্ট থেকে আবার মন্তব্য করত। হয়তো এরপরেও বন্ধ হবে না, তবে আশা করি এরপর অশালীন মন্তব্য করার আগে দুবার ভাববে। শুধু মহিলা বলে নয়, যেকোনও মানুষেরই সম্মান আছে। আমাকে অনেকেই অনেকদিন ধরে বলেছে, এই নোংরামি করে লোকটার নামে অভিযোগ করা উচিত। আমি ইগনোর করেছি এটা ভেবে যে, অনেকেই অনেক কথা বলে থাকে, এত গুরুত্ব দেওয়ার দরকার নেই আর আমার এত সময়ও নেই। কিন্তু সবকিছুর সীমা আছে। আমার বাবার নাম নিয়ে লিখছে যে, আমার বাবা দালালি করে, এসব মেনে নেওয়া যায় না। আমার নামে লিখছিল, এবার আমার বাবার নামেও অশ্লীল কথা বলছে। তাছাড়া আমি আমার ফ্যানেদের নিজেই উত্তর দিই, কিন্তু এবার ঐ লোকটা দেখছি, আমার হয়ে আমার ফ্যানকেও অশালীন ভাষায় উত্তর দিয়েছে। এগুলো মেনে নেওয়া অসম্ভব।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.