Rupam Islam: রূপম-জাদুতে পিলপিল করে ঢুকল লোক, ফসিলসের কনসার্টে পুলিসের লাঠিচার্জ

Fossils Concert: মধ্যমগ্রামের পরিবেশ মেলায় মুক্তমঞ্চে ছিল ফসিলসের অনুষ্ঠান।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 3, 2024, 02:39 PM IST
Rupam Islam: রূপম-জাদুতে পিলপিল করে ঢুকল লোক, ফসিলসের কনসার্টে পুলিসের লাঠিচার্জ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বছরের প্রথমদিনেই এই বছরের কনসার্টের গোটা তালিকা শেয়ার করেছিলেন রূপম ইসলাম(Rupam Islam)। সেই মতো মঙ্গলবার মধ্যমগ্রামে ছিল ফসিলসের এই বছরের প্রথম কনসার্ট। কিন্তু প্রথম কনসার্টেই গন্ডগোল। ৬০০০ লোক দাঁড়িয়ে গান শুনতে পারবেন এমন জায়গায় পৌঁছে যায় ১১০০০ শ্রোতা-দর্শক। সমস্যা এতটাই বাড়তে থাকে যে পুলিস এসে গান গাইতে বন্ধ করতে বলেন রূপম ইসলামকে। কিন্তু এর জেরেই বিক্ষুব্ধ হয়ে ওঠে উপস্থিত ফসিলসের ফ্যানেরা। এমনকী লাঠিচার্জও করতে হয় পুলিসকে।  

আরও পড়ুন- Rajanya Halder: ২১ জুলাই ঝড় তোলা TMC ছাত্রনেত্রী রাজন্যা এবার 'রুপোলি' নায়িকা...

ফসিলসের কনসার্টে উপচে পড়া ভিড় কোনও নতুন ঘটনা নয়। তবে মঙ্গলবার ভিড় ছিল হাতের বাইরে। এদিন মধ্যমগ্রামের পরিবেশ মেলায় মুক্তমঞ্চে ছিল রূপমের অনুষ্ঠান। যখন মঞ্চে দাঁড়িয়ে একের পর এক গান গাইছেন রূপম ইসলাম তখন দর্শকাসন ছাড়িয়ে রাস্তাতেও শ্রোতা দর্শকদের উপচে পড়া ভিড়। ভিড়ে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয় মেলা প্রাঙ্গনে। এমনকী ভিড়ে মধ্যমগ্রাম-সোদপুর রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। এমনকী লাঠিচার্জ করেও পরিস্থিতি সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হয় পুলিসকে।

মধ্যমগ্রামের অনুষ্ঠানের বিশৃঙ্খলার কথা শেয়ার করেছেন রূপম নিজেই। একটি ভিডিয়ো শেয়ার করে তিনি রূপসার একটি পোস্টের কথাই তুলে ধরেন যেখানে রূপসা লেখেন, ‘প্রথম ভিডিয়োতে দেখা যাচ্ছে, মানুষ কনসার্ট শুনতে ঢুকছেন। দ্বিতীয় ভিডিয়োতে দেখা যায়, আমাদের শেষ গান। রাস্তা থেকে দাঁড়িয়েও মানুষ সেই গান শুনছে। কিছু গান গাওয়ার পরেই পুলিস এসে আমাদের পারফরম্যান্স থামাতে বলেন। কিন্তু গান থামাতেই রেগে যান শ্রোতারা। তাঁরা চিৎকার চেঁচামেচি শুরু করে দেন। তখন পুলিস এসে বলেন, দুটো গান গেয়ে অনুষ্ঠান শেষ করে দিতে। আমরা হাসনুহানা ও অ্যাসিড গেয়ে অনুষ্ঠান শেষ করি। ’

আরও পড়ুন- মঞ্চেই দেবেন জবাব! উমর খালিদের বিচার চেয়ে বয়কটের মুখে রূপম ইসলাম ...

রূপসা লেখেন, ‘৬ হাজার দর্শক থাকতে পারে এমন একটি জায়গায় ১১ হাজারের বেশি দর্শক ছিল। কার্যত লাঠিচার্জের পরও অনুষ্ঠানস্থলের বাইরে থাকা দর্শকরা সেখান থেকে যেতে অস্বীকার করেন। এখানে অবশ্যই যোগ করতে হবে - কারণ রূপম ইসলাম একজন শিক্ষক ছিলেন এবং তিনি এখনও নিজেকে একজন শিক্ষক মনে করেন, তাই তিনি এত বিশাল জনতাকে সামলাতে পারেন এবং তাদের বুঝতে পারেন কিভাবে প্রতিক্রিয়া দিতে হবে। গতকাল অনুষ্ঠানস্থলে বড় বড় অস্থায়ী পিলার ছিল এবং গান গাওয়ার সময় রূপমের উপস্থিত বুদ্ধি না থাকলে এবং শ্রোতাদের সঙ্গে তাঁর যোগাযোগের বিশেষ পদ্ধতি না থাকলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.