Ram Setu Trailer : 'রাম সেতু' বাঁচাতে বদ্ধপরিকর, পাথর হাতে জলের উপর হাঁটলেন অক্ষয়

সালটা ২০০৭। তৎকালীন সরকার দেশের শীর্ষ আদালতের কাছে 'রাম সেতু' ভাঙার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করে। তারপরই শুরু হয় লড়াই। রামসেতু ভেঙে ফেলার সেই আবেদনকে চ্যালেঞ্জ করে পালটা মামলা হয়। ৩১ অগাস্ট, ২০০৭, সুপ্রিম কোর্ট রাম সেতু ভেঙে ফেলার বা সেটার কোনও ক্ষতি করার যে কোনও পরিকল্পনার উপর স্থগিতাদেশ দেয়। সেই বিষয়কে প্রেক্ষাপট করেই তৈরি হয়েছে 'রাম সেতু' ছবিটি। দমন, দিউ উটি এবং মুম্বই সংলগ্ন বেশকিছু জায়গায় 'রাম সেতু'র শ্যুটিং হয়েছে। 'রাম সেতু' হল তামিলনাড়ু দক্ষিণ-পূর্ণ উপকূলে অবস্থিত পামবন দ্বীপ। যেটা রামেশ্বরম দ্বীপ নামেও পরিচিত। এটি শ্রীলঙ্কার উত্তর-পশ্চিমের মান্নার পর্যন্ত বিস্তৃত একটি চুনাপাথরের শৃঙ্খল। রামায়ণ অনুসারে লঙ্কা থেকে সীতাকে উদ্ধারের জন্য রামের এই যাত্রাপথ বানিয়েছিল বানর সেনা। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 11, 2022, 04:41 PM IST
Ram Setu Trailer : 'রাম সেতু' বাঁচাতে বদ্ধপরিকর, পাথর হাতে জলের উপর হাঁটলেন অক্ষয়

Ram Setu Trailer, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : সালটা ২০০৭। তৎকালীন সরকার দেশের শীর্ষ আদালতের কাছে 'রাম সেতু' ভাঙার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করে। তারপরই শুরু হয় লড়াই। রামসেতু ভেঙে ফেলার সেই আবেদনকে চ্যালেঞ্জ করে পালটা মামলা হয়। ৩১ অগাস্ট, ২০০৭, সুপ্রিম কোর্ট রাম সেতু ভেঙে ফেলার বা সেটার কোনও ক্ষতি করার যে কোনও পরিকল্পনার উপর স্থগিতাদেশ দেয়। সেই বিষয়কে প্রেক্ষাপট করেই তৈরি হয়েছে 'রাম সেতু' ছবিটি। ১১ অক্টোবর, মঙ্গলবার মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। যেখানে একেবারেই অন্যরকম ভূমিকায় দেখা গেল অক্ষয় কুমারকে। 

ছবির ট্রেলারে প্রত্নতত্ত্ববিদের ভূমিকায় দেখা গেল অক্ষয়কুমারকে। 'রাম সেতু'কে বাঁচাতে মরিয়া তিনি। 'রাম সেতু' রক্ষায় বিশেষ ধরনের পোশাকে ডুবুরির বেশে জলের নিচে ডুব দিতেও দেখা যায় আক্কিকে। বহু বাধা বিঘ্নের পর অক্ষয়কে একটা হলুদ রঙের পাথর হাতে জলের উপরে উঠে আসতে দেখা যায়। প্রত্নতত্ত্ববিদ আক্কির মুখে শোনা যায়, 'রাম সেতু' রক্ষা করতে তাঁর হাতে মাত্র তিনদিন সময় রয়েছে। ২মিনিট ৯ সেকেন্ডের ট্রেলারে কালো স্যুটে বিশেষ ভূমিকায় দেখা যায় অভিনেতা নাসারকে। ট্রেলারের ঝলকে ধরা দিলেন নুসরত বারুচা, জ্যাকলিন ফার্নান্ডেজ, সত্যদেব কাঞ্চরনাকে। ট্রেলারে চরিত্রদের অনেককেই এক বিশেষ মিশনের জন্য দৌড়াতে দেখা গেল। ব্যাকগ্রাউন্ডে শোনা গেল 'রাম রাম' গান। টিজারে দৃশ্যমান সমুদ্র এবং সমুদ্রের তীরবর্তী প্রাকৃতিক দৃশ্য, জলের তলায় নেমে অক্ষয়ের কাজকর্ম এবং তাঁর লুক নজর কেড়েছে। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আরও পড়ুন-ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ, বিতর্কে আমির-কিয়ারার নতুন বিজ্ঞাপন

এদিকে 'রাম সেতু' ছবি নিয়ে প্রথম থেকেই বিতর্ক তৈরি হয়েছে। ছবিতে প্রকৃত সত্য বিকৃত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এনিয়ে অক্ষয় এবং 'রাম সেতু' টিমকে আইনি চিঠিও পাঠিয়েছেন বিজেপি নেতা, প্রাক্তন রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর অভিযোগ, 'প্রকৃত সত্যকে বিকৃত করা মুম্বইয়ের ফিল্ম নির্মাতাদের বদ অভ্যাসে দাঁড়িয়ে গেছে। ইন্টেলেকচুয়াল প্রপার্টি রাইটস আসলে ঠিক কী সেবিষয়ে আমি শিক্ষা দিতে চাই। আমি আমার সহযোগী সত্য সবরওয়ালের সাহায্যে অক্ষয় কুমার (ভাটিয়া) এবং আরও ৮ জনের কাছে আইনি চিঠি পাঠিয়েছি।'  সংবাদ সংস্থা ANI-সূত্রে খবর,  সত্য সবরওয়াল তাঁর আইনি চিঠিতে বলেছেন,  '২০০৭ সালে আমার মক্কেল, রাম সেতুর সংরক্ষণ ও সুরক্ষার জন্য সুপ্রিম কোর্টের সামনে সফলভাবে যুক্তি তুলে ধরেছিলেন এবং ভারত সরকারের সেতুসমুদ্রম শিপ চ্যানেল প্রকল্পের বিরোধিতা করেছিলেন যা রাম সেতু (হিন্দুদের দ্বারা পবিত্র বলে অধিষ্ঠিত) ভেঙ্গে দেওয়ার কল্পনা করেছিল। ৩১ অগাস্ট, ২০০৭, সুপ্রিম কোর্ট রাম সেতু ভেঙে ফেলার বা সেটার কোনও ক্ষতি করার যে কোনও পরিকল্পনা, তার বিরুদ্ধে স্থগিতাদেশ দিয়ে সন্তুষ্ট করেছিল। বিশ্বাস এবং উপসানাই ছিল এটার ভিত্তি যা সাংবিধানিকভাবে বাধ্যতামূলক।'

জানা যাচ্ছে, দমন, দিউ উটি এবং মুম্বই সংলগ্ন বেশকিছু জায়গায় 'রাম সেতু'র শ্যুটিং হয়েছে। 'রাম সেতু' হল তামিলনাড়ু দক্ষিণ-পূর্ণ উপকূলে অবস্থিত পামবন দ্বীপ। যেটা রামেশ্বরম দ্বীপ নামেও পরিচিত। এটি শ্রীলঙ্কার উত্তর-পশ্চিমের মান্নার পর্যন্ত বিস্তৃত একটি চুনাপাথরের শৃঙ্খল। রামায়ণ অনুসারে লঙ্কা থেকে সীতাকে উদ্ধারের জন্য রামের এই যাত্রাপথ বানিয়েছিল বানর সেনা। ছবিটির পরিচালনা করেছেন অভিষেক শর্মা, অভিষেকের প্রযেজনা সংস্থা কেপ আমাজন প্রাইম ভিডিয়ো, অ্যাবুন্ড্যান্টিয়া এন্টারটেইনমেন্ট এবং লাইকা প্রোডাকশনের সঙ্গে মিলিতভাবে এই ছবিটির প্রযোজনা করেছেন। দীপাবলিতে মুক্তি পাওয়ার কথা এই ছবির।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.