পাকিস্তানে ভাঙা হল রাজ কাপুরের জন্মভিটে 'কাপুর হাভেলি'

কাল রাতেও উদীয়মান বট বৃক্ষের মত ছিল বাড়িটা, আজ সকালেই গুড়িয়ে গেল হার,পাঁজর আর হৃদপিণ্ডটা। পাকিস্তানে নিশ্চিহ্ন হয়ে গেল রাজ কাপুরের জন্মভিটে। ভেঙে ফেলা হল 'কাপুর হাভেলি'। ৯৮ বছরের চার তলা হাভেলি ভাঙতে সময়ও বেশি লাগল না। ওই বাড়ি সংরক্ষণের আর্জি জানিয়েও শেষ পর্যন্ত তা কেন সম্ভব হল না, এই নিয়ে প্রশ্নের শেষ না থাকলেও শেষ হয়ে গেল রাজ কাপুরের ছেলে বেলার স্মৃতিসৌধ।

Updated By: Jan 17, 2016, 08:31 PM IST
পাকিস্তানে ভাঙা হল রাজ কাপুরের জন্মভিটে 'কাপুর হাভেলি'

ওয়েব ডেস্ক: কাল রাতেও উদীয়মান বট বৃক্ষের মত ছিল বাড়িটা, আজ সকালেই গুড়িয়ে গেল হার,পাঁজর আর হৃদপিণ্ডটা। পাকিস্তানে নিশ্চিহ্ন হয়ে গেল রাজ কাপুরের জন্মভিটে। ভেঙে ফেলা হল 'কাপুর হাভেলি'। ৯৮ বছরের চার তলা হাভেলি ভাঙতে সময়ও বেশি লাগল না। ওই বাড়ি সংরক্ষণের আর্জি জানিয়েও শেষ পর্যন্ত তা কেন সম্ভব হল না, এই নিয়ে প্রশ্নের শেষ না থাকলেও শেষ হয়ে গেল রাজ কাপুরের ছেলে বেলার স্মৃতিসৌধ।

১৯২৪ সালের ১৪ ডিসেম্বর,  কাপুর হাভেলিতেই জন্মগ্রহণ করেছিলেন বলিউডের অন্যতম তথা ভারতশ্রেষ্ঠ পৃথিবীখ্যাত অভিনেতা রাজ কাপুর। ১০ বছর বয়স থকেই নিজের অভিনয় প্রতিভা দিয়ে মন জয় করেছেন এই অভিনেতা। ১৯৩৫ সালে 'ইনকিলাব' ছবিতে প্রথম অভিনয় করেন রাজ কাপুর।  ১৯৪৭ সালে 'নীল কমল' ছবিতেই খ্যাতি লাভ করেন তিনি। 'বুট পলিশ', 'সঙ্গম', 'মেরা নাম জোকার', 'আওয়ারা'-সিনেমাগুলি ভারতীয় চলচিত্রের এক একটি মহাকাব্য। 

.