Federation vs Director's Guild: কাজ বন্ধ টেকনিশিয়ানদের, ফেডারেশন সিদ্ধান্ত না বদলালে সোম থেকে কর্মবিরতিতে পরিচালকরাও!

Director's Guild: শনিবার সকাল থেকেই টেকনিশিয়ান স্টুডিয়োয় ধুন্ধুমার। শ্যুট করতে এসেও দীর্ঘক্ষণ ভ্যানিটি ভ্যানেই বসে থাকতে হয় প্রসেনজিত্‍ ও অনির্বাণকে। কারণ এদিন কর্মবিরতির ডাক দিয়েছেন টেকনিশিয়ানরা। তাঁদের দাবি, রাহুল পরিচালক হিসাবে কাজ করলে তাঁরা কাজ করবেন না। এরপরেই বিরোধিতায় নামে পরিচালকরা। 

Updated By: Jul 27, 2024, 07:55 PM IST
Federation vs Director's Guild: কাজ বন্ধ টেকনিশিয়ানদের, ফেডারেশন সিদ্ধান্ত না বদলালে সোম থেকে কর্মবিরতিতে পরিচালকরাও!

বিক্রম দাস: শনিবার সকাল থেকেই টেকনিশিয়ান স্টুডিয়োতে অচলাবস্থা। শুক্রবারই ডিরেক্টরস গিল্ডের তরফে জানানো হয় যে পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। সেইমতো ২৭ জুলাই অর্থাত্‍ আজ শনিবার সকাল থেকেই পরিচালক হিসাবে ছবির শ্যুটিং শুরু করতে পারেন তিনি। শুক্রবার মধ্যরাতে ফেডারেশন জানায় যে রাহুলকে পরিচালক হিসাবে নয়, ক্রিয়েটিভ প্রোডিউসার হিসাবেই কাজ করতে হবে। শনিবার সকালে ছবির শ্যুটিং করতে গিয়ে পরিচালক রাহুলকে জানানো হয় যে রাহুল যদি পরিচালক হিসাবে সেটে আসেন, তাহলে টেকনিশিয়ানরা কর্মবিরতিতে যাবেন। কথা মতো কাজ। শনিবার টেকনিশিয়ানদের কর্মবিরতির কারণে বন্ধ হয়ে যায় শ্যুটিং। 

আরও পড়ুন- Shah Rukh Khan | Farah Khan: মা নেই! শাহরুখের কাঁধে মাথা রেখে কান্নায় ভেঙে পড়লেন ফারহা...

সকাল সকাল সেটে পৌঁছেও শ্যুটিং শুরু করতে পারেননি প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য সহ ছবির কলাকুশলীরা। প্রশ্ন ওঠে, যেখানে ডিরেক্টস গিল্ড রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে, সেখানে ফেডারেশনের তরফ থেকে এই ব্যান অযৌক্তিক ও অসাংবিধানিক। এদিন টেকনিশিয়ান স্টুডিয়োতে রাহুলের পাশে দাঁড়ান ডিরেক্টরস গিল্ডের দুই প্রধান সুদেষ্ণা রায় ও সুব্রত সেন সহ টলিউডের প্রায় সকল পরিচালক। সকাল সকাল টেকনিশিয়ানে হাজির হন রাজ চক্রবর্তী, কৌশিক গঙ্গোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, অনিরুদ্ধ রায়চৌধুরী, অভিজিত্‍ সেন, অদিতি রায়, দেবালয় ভট্টাচার্য, জয়দীপ মুখোপাধ্যায়, পারমিতা মুন্সী, রাজা চন্দ, প্রেমেন্দু বিকাশ চাকী, পাভেল, বিরসা দাশগুপ্ত, মানসী সিনহা সহ আরও অনেকে। 

আরও পড়ুন- Shiboprosad Mukherjee: কমেছে ১০ কেজি ওজন! 'ওটসের রুটি, তেল ছাড়া খাবারই' রুটিন শিবপ্রসাদের...

ডিরেক্টরস গিল্ডের তরফ থেকে অভিযোগ জানানো হয় যে ফেডারেশন পরিচালকদের অপমান করেছে। ফেডারেশনের চাপেই নাকি শ্যুটিংয়ে আসেনি টেকনিশিয়ানরা আর সেই কারণেই বন্ধ শ্যুটিং।  অভিযোগ যে ফেডারেশনের তরফে ভুল বোঝানো হয়েছিল ডিরেক্টরস গিল্ডকে। পরিচালকদের দাবি, ডিরেক্টরস গিল্ড যারা রাহুলকে সাসপেন্ড করেছিল, তারা সাসপেনশন তুলে দেওয়ার পর ওরা কেন রাহুলকে কাজ করতে দেবে না? প্রশ্ন পরিচালকদের। রাজ চক্রবর্তী বলেন, 'রাহুল পরিচালক হিসাবে কাজ করলে টেকনিশিয়ানরা কাজ করবে না, এটা খুবই অপমানজনক। ওদের মনে হয়, ওরা ছাড়া কাজ হবে না। আমার মনে হয় পরিচালক ছাড়াও কাজ চলবে না। তাই একদিন ভাবার সুযোগ দিলাম। যদি টেকনিশিয়ানরা মত না বদলায় তাহলে সোমবার থেকে পরিচালকরাও কাজ করবেন না'। অন্যদিকে পরমব্রত বলেন যে এই নিষেধাজ্ঞা অসাংবিধানিক। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.