Akash Ansata Mekhla : ঝাঁ চকচকে প্রেম নয়, খেটে খাওয়া মানুষের গল্প বলবে 'আকাশ অংশত মেঘলা'

কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে রুদ্রনীল ঘোষ, রাহুল বন্দ্যোপাধ্যায়, অঙ্কিতা চক্রবর্তী, ও  বাসবদত্তা চট্টোপাধ্যায়কে...

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 24, 2022, 06:59 PM IST
Akash Ansata Mekhla : ঝাঁ চকচকে প্রেম নয়, খেটে খাওয়া মানুষের গল্প বলবে 'আকাশ অংশত মেঘলা'

নিজস্ব প্রতিবেদন: ঝাঁ চকচকে শহরের কোনও পরিবার কিংবা প্রেমের গল্প নয়। খেটে খাওয়া মানুষের কথা বলতে আসছে পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়ের ছবি 'আকাশ অংশত মেঘলা'। যেখানে উঠে আসবে বন্ধ কলকারখানার শ্রমিকদের জীবনের দুটি গল্প। ছবির কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh),  রাহুল বন্দ্যোপাধ্যায় (Rahul Banerjee) অঙ্কিতা চক্রবর্তী (Ankita Chakraborty) এবং বাসবদত্তা চট্টোপাধ্যায়কে (Basabdatta Chatterjee)।   

এবিষয়ে পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ''স্বপ্নময় চক্রবর্তীর দুটি ছোট গল্প থেকে অনুপ্রাণিত হয়ে এই ছবির চিত্রনাট্য লিখেছি। এরাজ্যে যখন একের পর এক কলকারখানা বন্ধ হয়ে যায়, ছবিতে সেই সময়কে তুলে ধরার চেষ্টা করেছি। কলকারখানা বন্ধে শ্রমিক পরিবারগুলোর জীবন ঠিক কোথায় গিয়ে দাঁড়ায়। মধ্যবিত্ত পরিবারের জীবনের সংকটগুলো তুলে ধরার চেষ্টা হয়েছে এই ছবিতে। সঙ্গে উঠে আসবে সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপট। ছবির একটি গল্পের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রুদ্রনীল ঘোষ, যিনি নিজেই একজন বন্ধ কারখানার শ্রমিক। আরও একটি গল্পের কেন্দ্রীয় ভূমিকায় রয়েছেন রাহুল বন্দ্যোপাধ্যায়। যাঁর বাবা একজন বন্ধ কারখানার শ্রমিক। বাবার চাকরি চলে যাওয়ার পর রাহুলকে মাঝপথেই পড়াশোনা ছেড়ে চাকরির খোঁজে বের হতে হয়। ছবিতে একই প্রেক্ষাপটে তৈরি আপাতভাবে বিচ্ছিন্ন দুটি গল্পকে শেষপর্যন্ত একসঙ্গে মিলিয়ে দেওয়া হয়েছে।'' 

এখানে রুদ্রনীলের স্ত্রী এর ভূমিকায় দেখা যাবে অঙ্কিতা চক্রবর্তীকে এবং রাহুল এর প্রেমিকার চরিত্রে দেখা যাবে বাসবদত্তা চট্টোপাধ্যায়কে।  এছাড়াও বিভিন্ন গুরত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দামিনী বেণী বসু, শঙ্কর দেবনাথ, দেবদূত ঘোষ, রুমকি চ্যাটার্জী, কৌশিক কর, সুদীপ সরকার প্রমুখ। 

ছবিতে জুটমিলের শ্রমিক রসময় বাগচীর চরিত্রে দেখা যাবে রুদ্রনীল ঘোষকে। হঠাৎ কারখানা লকআউট হয়ে যাওয়ায় ওঁর জীবন ওলটপালট হয়ে যায়। ট্রেড ইউনিয়নের কর্মী রসময় আন্দোলনে জড়িয়ে পড়েন। কিন্তু তাঁর কারখানার জমি এক সময় বিক্রি হয়ে যায়। স্ত্রী ও মেয়েকে নিয়ে এক নিদারুণ অসহায় অবস্থায় পড়েন তিনি। বেঁচে থাকার জন্য তাঁকে অবশেষে তেলেভাজার দোকান দিতে হয়। অন্যদিকে বাবার কারখানা লকআউট হয়ে যাওয়ায় কৃতি ছাত্র অনির্বাণ (রাহুল বন্দ্যোপাধ্যায়) কে মাঝপথেই পড়াশোনা ছাড়তে হয়। পরিবারকে বাঁচাতে তিনি একটা চাকরী খুঁজতে থাকেন। কিন্তু চাকরি মেলে না। আবার অনির্বাণের প্রেমিকা আনন্দীর পরিবারকে ভাড়া বাড়ি থেকে উৎখাতের চেষ্টা চালাচ্ছেন এক প্রোমোটার। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া এই মানুষগুলোর বেঁচে থাকার লড়াই, ভালোবাসার গল্প নিয়েই আবর্তিত হবে 'আকাশ আংশত মেখলা'র কাহিনী। 

পরিচালক জয়দীপ মুখোপাধ্যায় জানান, আগামী ২-১ মাসের মধ্যেই ছবিটি মুক্তি পাবে, তবে দিন এখনও ঠিক হয়নি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.